ভিডিও : এক ওভারে ছয় ছক্কা মেরে দেশকে জেতালেন কাইরন পোলার্ড! 1

ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার কাইরন পোলার্ড আবারও দেখিয়ে দিয়েছেন যে টি টোয়েন্টি ফর্ম্যাটে তাঁর চেয়ে  বড় হিটার খুব কম রয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের প্রথম ম্যাচে পোলার্ড আকিলা ধনঞ্জয়ের এক ওভারে ছয়টি ছক্কা মারেন। আকিলা ধনঞ্জয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের সময় তার দ্বিতীয় ওভারে হ্যাটট্রিক করেছিলেন এবং তৃতীয় ওভারে পোলার্ড তার হ্যাটট্রিকের খুশিকে দুঃখে রূপান্তরিত করেছিলেন।

Kieron Pollard hits 6 sixes in an over, only 3rd batsman to do so in international cricket - Sports News

রান তাড়া করতে গিয়ে কাইরন পোলার্ড ১১ বলে ৩৮ রান করে আউট হয়েছিলেন, তবে তার আগে তার দলের জয় নিশ্চিত করেছিলেন। পোলার্ড আকিলা ধনঞ্জয়ের বলে লং অনে প্রথম ছয়, দ্বিতীয়টি সোজা, তৃতীয়টি লং অফ, চতুর্থটি মিড উইকেট, পঞ্চমটি স্ট্রেইট এবং ষষ্ঠটি মিড উইকেট দিয়ে ছয় মেরেছিল। আর এর জেরে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তী ক্রিকেটার হার্শেল গিবস এবং ভারতের প্রাক্তন ব্যাটসম্যান যুবরাজ সিংয়ের সাথে জুড়ে গেলেন পোলার্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয়টি ছক্কার প্রথম রেকর্ড গড়েছিলেন হার্শেল গিবস। ২০০৭ বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে এক ওভারে ছয়টি ছক্কা মারেন তিনি। এর পরে সেই বছরের টি টোয়েন্টি বিশ্বকাপে কোনও আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচে প্রথমবারের মতো যুবরাজ সিং একটি ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়েছিলেন। সেই বিশ্বকাপে যুবি ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রডের বলে ছয়টি ছক্কা মারেন।

ম্যাচ রিপোর্ট

ওয়েস্ট ইন্ডিজ টসে জিতে প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল। শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩১ রান করেছিল। ওবেদ ম্যাককয় দুটি এবং কেভিন সিনক্লেয়ার, ফিদেল এডওয়ার্ডস, জেসন হোল্ডার, ডোয়েন ব্রাভো এবং ফ্যাবিয়ান অ্যালেন একটি করে উইকেট নেন। শ্রীলঙ্কার পক্ষে পাথুম নিশঙ্কা সর্বোচ্চ ৩৯ রানের অবদান রেখেছিলেন।

West Indies vs Sri Lanka 1st T20I Live Telecast Channel in India and West Indies: When and where to watch WI vs SL Antigua T20I? | The SportsRush

জবাবে ওয়েস্ট ইন্ডিজ প্রথম উইকেটে ৫২ রান যোগ করে, দুই ওপেনার লেন্ডল সিমন্স ও এভিন লুইস দুর্দান্ত শুরু করে। দু’জনেই দ্রুত ব্যাটিং করে মাত্র ৩.১ ওভারে স্কোর ৫২ এ নিয়ে যায়। এরপর শ্রীলঙ্কার স্পিনার ধনঞ্জয় হ্যাটট্রিক করে শ্রীলঙ্কাকে আবার ম্যাচে ফিরিয়ে এনেছিলেন, তবে কাইরন পোলার্ড এবং জেসন হোল্ডার তাদের জয়ের রাস্তা থেকে সরিয়ে দেন। পোলার্ড ১১ বলে ৩৮ রান করে আউট হন এবং হোল্ডার ২৪ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন। ওয়েস্ট ইন্ডিজ মাত্র ১৩.১ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৩৪ রান করে ম্যাচটি জিতেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *