দেখুন : শততম টেস্ট খেলার সুবাদে এমন বিশেষ সম্মান পেলেন ইশান্ত, যা পাননি আর কোনও ভারতীয় ক্রিকেটার 1

বুধবার আহমেদাবাদের আইকনিক নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার সময় ভারতের পেসার ইশান্ত শর্মা ১০০ তম টেস্ট ম্যাচ পূরণ করে ফেলেছেন। ইশান্ত ২০০৭ সালে তার প্রথম টেস্ট খেলেছিলেন, ১৪ বছর পরে তিনি তার দেশের জন্য শ্ততম বার টেস্ট ক্রিকেট খেলবেন। আর এর জেরে এবার বিশাল বড় সম্মান পেলেন তারকা এই ডান হাতি পেসার।

Ishant Sharma 100th Test: Virat Kohli, Rohit Sharma Lead Congratulations As  Ishant Sharma Set To Play 100th Test. Watch | Cricket News

বুধবার টেস্ট ম্যাচ সূচনা হওয়ার আগে, অভিজ্ঞ এই পেসারকে সম্মানিত করলেন শ্রদ্ধেয় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, অমিত শাহ সহ ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। রাষ্ট্রপতি ইশান্ত শর্মাকে একটি স্মৃতিসৌধ দিয়ে পুরস্কৃত করেছিলেন। এবং অমিত শাহ, যিনি দিল্লির বংশোদ্ভূত বোলারকে মোতেরায় উপস্থিত বিপুল জনতার সামনে শততম টেস্ট ক্যাপটি উপহার দিয়েছিলেন।

ইশান্ত শর্মা কেবল ১১ তম পেসার হয়েছেন – আর আপনি যদি জ্যাক ক্যালিসকে অন্তর্ভুক্ত করেন তবে দ্বাদশতম। এবং কপিল দেবের পরে দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে ১০০ টেস্টে অংশ নেওয়ার নজির গড়লেন ইশান্ত। আর এটিই ইশান্তের উল্লেখযোগ্য দীর্ঘায়ু কেরিয়ার গড়ার প্রমাণ।

India vs England: Ishant Sharma all charged up for the 100th Test |  Hindustan Times

দীর্ঘ চুল মাথায় থাকা এক তরুণ যুবক হিসাবে শুরু করেছিলেন যিনি দ্রুত বোলিং করতেন তবে কিছুটা হলেও ছিলেন দিকভ্রষ্ট। প্রকৃতপক্ষে, এটি তার কেরিয়ারের প্রায় অর্ধেক অবধি অব্যাহত ছিল, যেখানে তার উইকেট নেওয়ার ক্ষেত্রে ভালো পারফর্মেন্স অনেকটাই অসামঞ্জস্য ছিল। তবে তিনি সবসময় লম্বা স্পেলে বল করেন এবং এশিয়ান কন্ডিশনে একটি কঠিন কাজ করেছিলেন যেখানে তিনি পিচ থেকে খুব কম সহায়তা পেয়েছিলেন।

India vs England: Why Ishant Sharma might be the last India pacer to play 100  Tests - Sports News

তবে সাম্প্রতিক বছরগুলিতে তিনি কেবল ভারতেরই নন তিনি বিশ্বের অন্যতম সেরা বোলার হয়েছেন। তিনি আরও কঠোর পরিশ্রম করেছেন, তার লেংথ পরিবর্তন করেছেন, বোলিং অ্যাঙ্গেল পরিবর্তন করেছেন, বিভিন্ন জিনিস চেষ্টা করেছেন এবং পাশাপাশি দুর্দান্ত ভাগ্যের কিছুটা সাহায্য নিয়ে ইশান্ত ২০১৮ সাল থেকে ১৯.৩৪ গড় রেখে বল করেছেন, যা প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন, জ্সপ্রীত বুমারার চেয়ে আরও ভাল। কেবল জেসন হোল্ডার ছাড়া আর কোনও পেসারের এত ভালো গড় নেই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *