আইসিসি র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় ভারতীয় বোলার উঠে এলেন প্রথম দশে, অবস্থা আরও খারাপ বিরাট কোহলির 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত বোলিং করা টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে (ICC Test Ranking) তিন নম্বরে উঠে এসেছে। তিনি নবম স্থানে পৌঁছেছেন। তার মোট ৭৮১ রেটিং আছে। একই সময়ে, তারকা স্পিনার আর অশ্বিন (R Ashwin) ৮৭৩ রেটিং নিয়ে দুই নম্বরে রয়েছেন। এই দুই বোলার টিম ইন্ডিয়ার সেরা দশে।

র‌্যাঙ্কিং নিয়ে কথা বলতে গিয়ে ভুগছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি

India vs South Africa 2021: Which records can Virat Kohli break against  South Africa?

একই সঙ্গে মহম্মদ শামিও (Mohammed Shami) দুই ধাপ এগিয়ে ১৭তম স্থানে এসেছেন। সেঞ্চুরিয়ানে শামি নিয়েছেন মোট ৮ উইকেট। এর মধ্যে রয়েছে প্রথম ইনিংসে ৫ উইকেট। প্রথম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার প্যাট কামিন্স (Pat Cummins)। তার ৯০২ রেটিং আছে। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিং নিয়ে কথা বলতে গিয়ে ভুগছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। দুই ধাপ নেমে নবম স্থানে এসেছেন তিনি। কোহলির অ্যাকাউন্টে ৭৪৭ রেটিং রয়েছে। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (Babar Azam) আছেন অষ্টম স্থানে।

টিম ইন্ডিয়ার তারকা ওপেনার রোহিত শর্মা ভালো জায়গায় রয়েছেন

rohit sharma: View: Rohit Sharma has nothing to prove - The Economic Times

প্রথম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার মারনাস লাবুশেন (Marnus Labuschagne)। তার মোট ৯১৫ রেটিং আছে। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট (Joe Root) ৯০০ রেটিং নিয়ে দুই নম্বরে এবং নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson) ৮৭৯ রেটিং নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। টিম ইন্ডিয়ার তারকা ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma) ৭৮৯ রেটিং নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত বোলিং করা দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা জায়গা পেয়েছেন। সপ্তম থেকে ষষ্ঠ স্থানে উঠেছেন তিনি। তার ৮১০ রেটিং আছে। এছাড়া অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড (Josh Hazlewood) সপ্তম, নিল ওয়েগনার (Neil Wagner) অষ্টম এবং মিচেল স্টার্ক (Mitchell Starc) ১০ম স্থানে রয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *