সৌরভ গাঙ্গুলী বিরাট আর রবি শাস্ত্রীকে উপেক্ষা করে একে দিলেন টিম ইন্ডিয়ার দুর্দান্ত প্রদর্শনের শ্রেয়

গত কিছু মাসে ভারতীয় দলকে দুর্দান্ত ফর্মে দেখা যাচ্ছে। প্রথম ডিসেম্বর-জানুয়ারি মাসে অস্ট্রেলিয়া সফরে ৪ টেস্ট ম্যাচের সিরিজে ২-১ ফলাফলে ঐতিহাসিক জয় এরপর সম্প্রতিই ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ হওয়া ৪ টেস্ট ম্যাচের সিরিজে ৩-১ এর স্মরণীয় জয়ের পর ভারতীয় দল সমস্ত ক্রিকেট এক্সপার্টকে নিজেদের ফ্যান বানিয়ে ফেলেছে।
এই ব্যাপারে প্রাক্তন ভারতীয় অধিনায়ক আর বর্তমান বিসিসিআই এর সভাপতি সৌরভ গাঙ্গুলী কিছু হাতে গোনা মানুষকে ভারতীয় দলের দুর্দান্ত ফর্মের শ্রেয় দিয়ে দলের তরুণ খেলোয়াড়দের জমিয়ে প্রশংসা করেছেন।

রাহানে আর কোহলি দুজনেই শুভেচ্ছার পাত্র – সৌরভ গাঙ্গুলী

সৌরভ গাঙ্গুলী বিরাট আর রবি শাস্ত্রীকে উপেক্ষা করে একে দিলেন টিম ইন্ডিয়ার দুর্দান্ত প্রদর্শনের শ্রেয় 1

ভারতের সিনিয়র স্পোর্টস সাংবাদিক বোরিয়া মজুমদারের সঙ্গে একটি বেসরকারী টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে সৌরভ গাঙ্গুলী অস্ট্রেলিয়া আর ইংল্যাণ্ডের বিরুদ্ধে পাওয়া ঐতিহাসিক আর স্মরণীয় সিরিজ জয়ের জন্য ভারতীয় দলের প্রশংসা করে বলেন যে, “আমাদের গত ২ মাসে ভারতীয় দলের দুর্দান্ত প্রদর্শনের জন্য অস্ট্রেলিয়া সফরে অধিনায়কত্ব করা অজিঙ্ক রাহানে আর ইংল্যাণ্ড সফরে দলে যোগ দেওয়া নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে শুভেচ্ছা জানানো উচিত। এই দুই সিনিয়র খেলোয়াড় যেভাবে দলকে সামলেছেন সেটা সত্যিই প্রশংসার যোগ্য”।

পর্দার পেছনে রাহুল দ্রাবিড়ের ভূমিকা ভীষণই গুরুত্বপূর্ণ – সৌরভ গাঙ্গুলী

সৌরভ গাঙ্গুলী বিরাট আর রবি শাস্ত্রীকে উপেক্ষা করে একে দিলেন টিম ইন্ডিয়ার দুর্দান্ত প্রদর্শনের শ্রেয় 2

এছাড়াও সৌরভ গাঙ্গুলী প্রাক্তন ভারতীয় দলের অধিনায়ক রাহুল দ্রাবিড়েরও জমিয়ে প্রশংসা করেছেন। ভারতীয় ক্রিকেট দ্য ওয়াল নামে জনপ্রিয় রাহুল দ্রাবিড়ের প্রশংসা করে দাদা বলেন যে, “গত কিছু সময়ে ভারতীয় দলের দুর্দান্ত প্রদর্শনের জন্য আমাদের রাহুল দ্রাবিড়ের দরজার পেছনের ভূমিকাকে একদমই উপেক্ষা করা উচিত নয়। ও বাস্তবে শুভেচ্ছা পাওয়ার অধিকারী। রাহুল দুর্দান্ত কাজ করেছে। এনসিএ-তে কোচ হিসেবে রাহুল দ্রাবিড় মহম্মদ সিরাজ আর শার্দূল ঠাকুরের মতো তরুণ খেলোয়াড়দের তৈরি করতে ভীষণই গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছে”।

পন্থেরও প্রশংসা করতে দেখা গিয়েছে দাদাকে

সৌরভ গাঙ্গুলী বিরাট আর রবি শাস্ত্রীকে উপেক্ষা করে একে দিলেন টিম ইন্ডিয়ার দুর্দান্ত প্রদর্শনের শ্রেয় 3

এছাড়াও সাক্ষাতকার চলাকালীন সৌরভকে দিল্লির ২৩ বছর বয়সী তরুণ উইকেটকিপার ঋষভ পন্থেরও প্রশংসা করতে দেখা গিয়েছে। দাদা বলেছেন, “ও (ঋষভ) এমন একজন ম্যাচ উইনার যে যেকোনো দিন নিজের ক্ষমতায় ম্যাচের ফলাফল বদলে দিতে পারে। এর আগে আমার সময়ে আমি বীরেন্দ্র সেহবাগ, যুবরাজ সিং আর মহেন্দ্র সিং ধোনিকে এই ধরনের খেলতে দেখেছিলাম”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *