মাঠের বাইরেও সঞ্জুর জায়গা কিনা সেই বেঞ্চেই, স্যামসনের ইন্সটাগ্রাম পোস্ট দেখে সমব্যথী নেটিজেন’রা !! 1

টি-২০ বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর আরও একবার ক্রিকেটের বাইশ গজে ফিরেছে ভারতের জাতীয় দল। টি-২০ সিরিজে এবার তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি ভেস্তে গিয়েছিলো বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচে মাউন্ট মাঊঙ্গানুয়াতে মুখোমুখি হয়েছিলো দুই দল। রোহিত শর্মা, বিরাট কোহলি’রা নেই এই সিরিজে। তরুণ প্রতিভাদের নিয়ে গড়া ভারতীয় দলের নেতৃত্বে রয়েছেন হার্দিক পান্ডিয়া। সূর্যকুমার যাদবের শতরান এবং দীপক হুডার ৪ উইকেটের সৌজন্যে ভারত ৬৫ রানে নিউজিল্যাণ্ড’কে হারায়। আজ তৃতীয় ও শেষ ম্যাচে মনে করা হয়েছিলো  দলে জায়গা পেতে চলেছেন সঞ্জু স্যামসন(Sanju Samson)। তবে আজও প্রথম একাদশে দেখা যায় নি তাঁকে। সিনিয়রদের অবর্তমানেও যদি সঞ্জু’র মত প্রতিভা’কে ব্যবহার করা নাহয় তাবে আর কবে করা হবে সেই নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন।

সঞ্জুকে চাই বলছেন শাস্ত্রী-

Sanju Samson | image: twitter
Sanju Samson did not get a chance against New Zealand in the 2nd T20i

কেরালার উইকেটরক্ষক ব্যাটারের ব্যাটিং-এ মুগ্ধ অনেকেই। রাজনীতিবিদ শশী থারুর থেকে ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী, নানা সময় অনেকেই ব্যক্ত করেছেন সঞ্জুকে(Sanju Samson) জাতীয় দলে দেখতে চাওয়ার মনোবাঞ্ছা। তবুও বিশেষ সুযোগ জোটে নি তার এখনও। মাঝে মাঝে একটি বা দুটি ম্যাচে জায়গা পেলেও ধারাবাহিক খেলার মধ্যে থাকেন না তিনি। এখনও অব্দি তিনি মাত্র ১০ টি একদিনের ম্যাচ খেলেছেন ভারতের হয়ে। করেছেন ২৯৪ রান। সর্বোচ্চ ৮৬। ব্যাটিং গড় ৭৩.৫। ব্যাটিং তালিকার নীচের দিকে খেলার সুযোগ পাওয়ায় বিশেষ আউট হন নি তিনি। ২ টি অর্ধশতরানসহ তাঁর স্টারিক রেট’ও দুর্দান্ত। একদিনের ম্যাচে ১০৭ এর কাছে স্ট্রাইক রেট তাঁর। টি-২০ ম্যাচ তিনি খেলেছেন ১৬ টি। করেছেন ২৯৬ রান। রয়েছে একটি অর্ধশতক। এছাড়া আইপিএলেও তাঁর ব্যাটিং পরিসংখ্যান বেশ ভালো। রয়েছে ৩ টি শতরান। ক্রমাগত পারফর্ম করা সত্ত্বেও জাতীয় দলের প্রথম একাদশ জায়গা পাচ্ছেন না তিনি। এই ঘটনা দেখে বিরক্ত রবি শাস্ত্রী। বলেছেন, “প্রয়োজনে অন্য খেলোয়াড়দের বাইরে বসাও, কিন্তু সঞ্জু’কে খেলার সুযোগ করে দাও।” দীর্ঘদিন রিজার্ভ বেঞ্চে বসে থাকার প্রতিফলন হিসেবেই তাঁর সাম্প্রতিক ইন্সটাগ্রাম পোস্ট’কে দেখছেন অনেকে।

একা বসে সঞ্জু, সামনে অসীম শূন্যতা-

Sanju Samson । image: twitter
Fans are curious after Sanju Samson’s recent Instagram post

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের পুরোটাই ‘টিম ইন্ডিয়া’র বাইরে বসেই কাটাতে হলো প্রতিভাবান সঞ্জু স্যামসন’কে। দলে সুযোগ না পাওয়ার পর সম্প্রতি একটি ছবি ইন্সটাগ্রামে শেয়ার করেছেন তিনি। প্রাকৃতিক সৌন্দর্যে ভরা সেই ছবি থেকে আলাদা অর্থ খুঁজে বের করছেন অনেকে। ছবিতে দেখা যাচ্ছে একটি বেঞ্চে বসে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটার। সামনে উন্মুক্ত আকাশ। আর দূরে সোনালি সৈকত আর নীল সমুদ্র। প্রকৃতির মাঝে একলা বসে রয়েছেন তিনি। সামনে কেবল আকাশ আর সমুদ্র। অসীম শূন্যতার মাঝে যেন একা তিনি। ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা এর আগে জানিয়েছিলেন সুযোগ দেওয়া হবে সঞ্জুকে। তা সত্ত্বেও আসে নি জাতীয় দলের জার্সি পরে মাঠে নামার ছাড়পত্র। সেইজন্য শূন্যতা কি গ্রাস করলো স্যামসন’কে? আশঙ্কা করছেন অনেকে। তাঁর মত প্রতিভা’কে ব্যবহার না করে নষ্ট করে ফেলছে বিসিসিআই এই অভিযোগ’ও করছেন অনেকে। বারবার বঞ্চিত হওয়ায় সঞ্জুর মনের স  দেখে নি সঞ্জু’র সেই ইন্সটাগ্রাম পোস্ট’টি-

View this post on Instagram

A post shared by Sanju V Samson (@imsanjusamson)

Leave a comment

Your email address will not be published.