ভারতের ফাস্ট বোলিংকে আকরাম-ওয়াকারের মত কিংবদন্তীদের সাথে তুলনা করলেন সঞ্জয় মাঞ্জরেকর 1

ভারতীয় ফাস্ট বোলিংকে পাকিস্তানের (Pakistan) সঙ্গে তুলনা করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকর (Sanjay Manjrekar)। ভারতীয় ফাস্ট বোলিং আজকাল বিদেশেও দুরন্ত পারফর্মেন্স দিচ্ছে। ভারতীয় দলের সবচেয়ে শক্তিশালী দল ব্যাটিং করেছে। ভারতীয় ব্যাটিং অর্ডারের সামনে প্রতিপক্ষ দলের ব্যাটিং বেশ হাড্ডাহাড্ডি দেখাচ্ছে। কিন্তু সময়ের সাথে সাথে ভারতীয় ফাস্ট বোলিংয়ে পরিবর্তন এসেছে। মহম্মদ সিরাজ (Mohammed Siraj), জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah), মহম্মদ শামির (Mohammed Shami) মতো ফাস্ট বোলাররা তাদের ফাস্ট বোলিং দক্ষতা দেখাচ্ছেন। তাই ভারতীয় পেস আক্রমণকে পাকিস্তানের ফাস্ট বোলিংয়ের সঙ্গে তুলনা করেছেন সঞ্জয় মাঞ্জরেকর। যার এক সময় দাপট ছিল ক্রিকেট বিশ্বে।

ভারতীয় ফাস্ট বোলিং নিয়ে খুশি সঞ্জয় মাঞ্জরেকর

sanjay manjrekar-ishan

মাঞ্জরেকার ভারতীয় পেস আক্রমণ ত্রয়ী জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজের প্রশংসা করেছেন। ভারত এই পেস আক্রমণের সাথে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা প্রথম টেস্ট ম্যাচে নেমেছিল, যেখানে তারা স্বাগতিকদের কাছে ১১৩ রানের পরাজয় উপভোগ করেছিল। ৩ টেস্টের সিরিজে এখন ১-০ তে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। ইএসপিএন ক্রিকইনফো প্রোগ্রামে সঞ্জয় মাঞ্জরেকর বলেছেন, “২০০০-এর দশকে, পাকিস্তানের তিনজন কিংবদন্তি ফাস্ট বোলারের একটি ত্রয়ী বিশ্বজুড়ে নিজেদের নাম তৈরি করছিলেন। ওয়াসিম আক্রাম, ওয়াকার ইউনিস এবং শোয়েব আখতার তখন সারা বিশ্বের ব্যাটসম্যানদের জন্য ভয়। এই তিন বোলার তাদের দ্রুত গতিতে বল সীম এবং সুইং করতে পরিচিত ছিল। আজ জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজের ত্রয়ীকেও একই কাজ করতে দেখা যাচ্ছে।”

ভারতের ব্যাটিং এবং পাকিস্তানের বোলিং শক্তিশালী দিক

Akram Waqar Younis and Shoaib Akhtar

ভারত-পাকিস্তান দলের মধ্যে একটা বিশেষ ব্যাপার আছে। যা প্রত্যেক ক্রিকেটপ্রেমীরই জানা। ব্যাটিং সবসময়ই ভারতীয় দলের সবচেয়ে শক্তিশালী দিক। ক্রিকেট বিশ্বে একাধিক ব্যাটসম্যান উপহার দিয়েছে ভারতীয় দল। শচীন হোক, সেহওয়াগ হোক, গাঙ্গুলি, দ্রাবিড়, কোহলির মতো ব্যাটসম্যানদের লম্বা তালিকা। প্রতিবেশী দেশ পাকিস্তান দলেরও একটি বিশেষত্ব রয়েছে যে তাদের দলে একজন মারাত্মক বোলার রয়েছে। শোয়েব আখতার, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস সবাই তাদের দক্ষতা প্রমাণ করেছেন। ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস এবং শোয়েব আখতার বিশ্বজুড়ে ব্যাটসম্যানদের জন্য শক্তিশালী বোলার ছিলেন। কিন্তু তাদের ব্যাটিং বরাবরই দুর্বলতা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *