অর্জুন তেন্ডুলকরকে ট্রোলকারীদের শচীন দিলেন কড়া জবাব 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর যখন আইপিএলে এন্ট্রি নেন তো সোশ্যাল মিডিয়ায় নেপোটিজমের অভিযোগ উঠতে থাকে। মানুষের বক্তব্য ছিল যে অর্জুনের নির্বাচন এই কারণে হয়েছে কারণ তিনি শচীন তেন্ডুলকরের ছেলে। এই ব্যাপারে নিজের ছেলের ট্রোলার্সদের জবাব দিতে এখন স্বয়ং শচীন তেন্ডুলকর এগিয়ে এসেছেন।

ক্রিকেটে সম্পর্ক নয় প্রদর্শন গুরুত্ব রাখে – শচীন

অর্জুন তেন্ডুলকরকে ট্রোলকারীদের শচীন দিলেন কড়া জবাব 2

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা শচীন তেন্ডুলকর পিটিআইয়ের সঙ্গে ভার্চুয়াল কথাবার্তায় অর্জুন তেন্ডুলকরের ব্যাপারেও উল্লেখ করেছেন। তিনি বলেন, “যখনই আমরা ড্রেসিং রুমে প্রবেশ করি তো বাস্তবে এটা গুরুত্ব রাখে না যে আপনি কোথা থেকে এসেছেন। আপনি দেশের কোন অংশ থেকে এসেছেন আর আপনার কার সঙ্গে সম্পর্ক রয়েছে। এখানে সবার জন্য পরিস্থিতি সমান হয়। খেলায় মাঠে আপনার প্রদর্শন ছাড়া অন্য কোনো জিনিস মান্যতা পায় না। খেলা নতুন দিক দিয়ে মানুষকে একজুট করে। আপনি একজন ব্যক্তি হিসেবে সেখানে রয়েছেন। এমন ব্যক্তি যে দলে যোগদান দিতে চান। আমরা এটাই তো করতে চাই, নিজের অভিজ্ঞতাকে শেয়ার করা। বিভিন্ন স্কুল আর বোর্ডের অংশ হওয়ার কাণে আমি আলাদা আলাদা ধরণের প্রশিক্ষকদের সঙ্গে সাক্ষাত করি। আমি স্বয়ং অনেক কিছু শিখি আর এটা সেই অভিজ্ঞতা যা আমি শেয়ার করতে চাই”।

শচীন তেন্ডুলকরের বাকি তরুণ খেলোয়াড়দের পরামর্শ

অর্জুন তেন্ডুলকরকে ট্রোলকারীদের শচীন দিলেন কড়া জবাব 3

শচীন তেন্ডুলকর ‘আনঅ্যাকাডেমি’-র ব্র্যান্ড অ্যাম্বাসডর হওয়ার পর পিটিআইয়ের সঙ্গে ভার্চুয়াল কথাবার্তায় বাকি তরুণ ক্রিকেটারদের নিজের লক্ষ্য হাসিল করার জন্য অতিরিক্ত প্রয়াস করার পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, “নিজের স্বপ্নকে তাড়া করতে থাকো। অনেকবার আমাদের মনে হয় যে এখন আর কিছু হবে না কিন্তু এমনটা কখনও হয় না। এই কারনে অতিরিক্ত প্রয়াস করো আর তুমি নিজের লক্ষ্য হাসিল করে নেবে। যখন আমরা সাধ্যের ব্যাপারে কথা বলি তো আমার নিজের বাবার কথা মনে পড়ে যিনি প্রফেসর ছিলেন আর মুম্বাইয়ের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যেতেন্ন আর তিনি নিয়মিত নিজের ছাত্রদের পড়াতে ব্যস্ত থাকতেন”।

মুম্বাই ইন্ডিয়ান্স অর্জুনকে ২০ লাখ টাকায় কিনেছে

অর্জুন তেন্ডুলকরকে ট্রোলকারীদের শচীন দিলেন কড়া জবাব 4

আইপিএলের নিলামে শচীনের ছেলে অর্জুন তেন্ডুলকরকে মুম্বাই ইন্ডিয়ান্স তার বেস প্রাইস ২০ লাখ টাকায় নিজেদের দলে শামিল করেছে। অর্জুনের মুম্বাইয়ের দলে শামিল হওয়ার পর বেশকিছু মানুষ সোশ্যাল মিডিয়ায় অর্জুনের জমিয়ে সমালোচনা করেছিল। মানুষের বক্তব্য ছিল যে অর্জুন শচীনের ছেলে, এই কারনে তিনি আইপিএলে সুযোগ পেয়েছেন। শচীনের আগে জাহির খানও অর্জুনকে সমর্থন করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *