মিরপুরে পাওয়া যাবে সাব্বির’কে, আশাবাদী বাংলাদেশ শিবির 1

মিরপুর, ২৭ অক্টোবর: ২০ অক্টোবর থেকে শুরু হওয়া চট্টগ্রামে দুই টেস্টের সিরিজের প্রথমে ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। দীর্ঘ ১৪ মাস পর টেস্ট খেলতে নামে বাংলাদেশ দল। প্রথম টেস্টে জয়ের অনেক কাছে গিয়েও হারের মুখ দেখতে হয় সাকিব আল হাসানদের৷ আগামী ২৮শে অক্টোবর শুক্রবার মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে এই দুই দল। আর সেই ম্যাচে সাব্বির রহমানকে পাওয়া যাবে বলে মনে করছে বাংলাদেশ শিবির৷

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হয় সাব্বির রহমানের। অভিষেক ম্যাচে নিজের জাত চিনিয়েছেন এই হার্ডহিটার ব্যাটসম্যানটি। নিজের প্রথম টেস্ট ম্যাচে দুর্দান্ত খেলেছেন সাব্বির৷ তবে সেই ম্যাচের প্রথম থেকেই কিছুটা অসুস্থ ছিলেন টাইগার এই অলরাউন্ডার। প্রথম ম্যাচের দুই ইনিংসেই তিনি ব্যাটিং করেছেন জ্বর ও গ্যাস্ট্রিকের ব্যথা নিয়ে। সেই কারণে সিরিজের দ্বিতীয় টেস্টে সাব্বিরকে দলে পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছিল। তবে জানা গিয়েছে ইতিমধ্যে অনেকটাই ব্যথা কমে গেছে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করা সাব্বিরের। ফলে মিরপুর টেস্টে মাঠে দেখা যেতে পারে তাঁকে।

এখনও অবশ্য কিছু পরিক্ষা-নিরিক্ষা করাতে হবে সাব্বিরকে। সেই পরীক্ষার রিপোর্ট দেখার পরেই পরবর্তী সিদ্ধান্ত জানাবে টিম ম্যানেজমেন্ট। এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র থেকে জানা গিয়েছিল, সাব্বিরের খেলা নিয়ে সংশয় রয়েছে বলেই অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে স্কোয়াডে রাখা হয়েছে।

দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশের দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, শুভাগত হোম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান ও শুভাশীষ রায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *