Team India: ভারতীয় টি-২০ দলের জন্য উপযুক্ত নন রোহিত, বিরাট, রাহুলরা! প্রাক্তন ক্রিকেটার-নির্বাচকের বড় বক্তব্য! 1

Team India: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ টি-২০ ম্যাচের সিরিজে ভারতের হয়ে ওপেন করেছেন ঋতুরাজ গায়কোয়াড এবং ইশান কিষাণ। এখন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলছে ভারতীয় দল। এই সিরিজের প্রথম ম্যাচটি হয় ২৬ জুন ডাবলিনে। ভারতীয় দলের অধিনায়ক হয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। একইসঙ্গে, এই সিরিজেও ওপেনারের ভূমিকায় ঋতুরাজ গায়কোয়াড এবং ঈশান কিষাণ। তবে প্রথম ম্যাচের চোটের জন্য ঋতুরাজ ব্যাট করতেই পারেননি।

‘সময় ও পরিস্থিতি অনুযায়ী মানিয়ে নেওয়াটা খুবই জরুরি’

IND vs IRE

কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন হল বিরাট কোহলি, সূর্য কুমার যাদব এবং রোহিত শর্মার মতো খেলোয়াড়দের ফেরার পর কী হবে ভারতীয় টি-২০ দলের টপ অর্ডার? এবার এই প্রশ্নের উত্তর দিলেন প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ও নির্বাচক সাবা করিম। তিনি বলেছিলেন যে তিনজন খেলোয়াড়ই দলে জায়গা পাবে, তবে ভারতীয় নির্বাচকরা সময় এবং পরিস্থিতি অনুসারে সঠিক খেলোয়াড় বেছে নেবেন। তিনি বলেন যে ভারতীয় নির্বাচকদের পক্ষে সিদ্ধান্ত নেওয়া সহজ হবে না। এছাড়াও, সাবা করিম বিশ্বাস করেন যে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুল অবশ্যই ভারতীয় টি-টোয়েন্টি দলের অংশ হবেন।

তবে করিম মনে করেন, গত বছর টি-২০ বিশ্বকাপের পর থেকে রোহিত, রাহুল এবং কোহলি খুব কমই একসঙ্গে খেলেছেন। লখনউ সুপারজায়েন্টস (এলএসজি) অধিনায়ক রাহুল দুর্দান্ত পারফরমেন্স করলেও, রোহিত এবং কোহলির সবচেয়ে খারাপ মরশুম ছিল। এ ছাড়া তাদের স্ট্রাইক রেট নিয়েও বেশ কিছুদিন ধরেই প্রশ্ন উঠছে। এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে ভারতের প্রাক্তন নির্বাচক সাবা করিম বলেছিলেন যে তাটা প্লেয়িং ১১-এ জায়গা পাবেন। তবে প্রয়োজন অনুসারে ব্যাট করতে না পারলে নির্বাচকদের উচিত তাদের সঙ্গে এই বিষয়ে খোলাখুলি আলোচনা করা।

‘ভারতের টপ অর্ডার অত্যন্ত অভিজ্ঞ’

Team India: ভারতীয় টি-২০ দলের জন্য উপযুক্ত নন রোহিত, বিরাট, রাহুলরা! প্রাক্তন ক্রিকেটার-নির্বাচকের বড় বক্তব্য! 2

সাবা করিম বলেছেন যে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুলের টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত অভিজ্ঞতা রয়েছে। এমন পরিস্থিতিতে টপ অর্ডারে এই খেলোয়াড়দের উপস্থিতিতে দল উপকৃত হবে। তিনি বলেন, “বর্তমান সময় ও পরিস্থিতি অনুযায়ী ভারতীয় ব্যাটসম্যানদের নিজেদের বানিয়ে নিতে হবে। আমি আত্মবিশ্বাসী যে ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানরা আজকের আধুনিক চাহিদা অনুযায়ী নিজেদের তৈরি করতে করতে সক্ষম হবে। উল্লেখ্য, আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ২৬ জুন এবং দ্বিতীয় টি-টোয়েন্টি ২৮ জুন। প্রথম্য ম্যাচটি ভারত ৭ উইকেটে জিতে যায়। এখন দেখার দ্বিতীয় ম্যাচের ফলাফল কী হয়।

Leave a comment

Your email address will not be published.