বিরাট-রোহিতের কারণে বাড়তে পারে ভারতীয় দলের মুশকিল স্বয়ং এই নির্বাচক করলেন খোলসা

আইপিএল ২০২২ এর ১৫তম মরশুমে ভারতীয় দলের অধিনায়ক রহিত শর্মা আর তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি লাগাতার নিজের ব্যাটিং নিয়ে আলোচনায় থেকেছেন। এই দুই খেলোয়াড়কে আউট অফ ফর্মে দেখা গিয়েছিল। ব্যাট হাতে নিজের দলের হয়ে দুই খেলোয়াড়কেই সংঘর্ষ করতে দেখা গিয়েছে। আইপিএল ২০২২ এ বিরাট ২২.৭৩ গড়ে অন্যদিকে রোহিত শর্মা ১৯.১৪ এর ভীষণই খারাপ গড়ে রান করেছেন। দুই খেলোয়াড়ের এই খারাপ ফর্ম এখন ভারতীয় দলের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। যা নিয়ে প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচক সাবা করিম বড় প্রতিক্রিয়া দিয়েছেন।

রোহিত-বিরাটের ফর্ম ভারতের জন্য হয়েছে চিন্তার কারণ

বিরাট-রোহিতের কারণে বাড়তে পারে ভারতীয় দলের মুশকিল স্বয়ং এই নির্বাচক করলেন খোলসা 1

বিসিসিআইয়ের প্রাক্তন নির্বাচক সাবা করিম বিরাট আর রোহিতের ফর্ম নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন,

“হ্যাঁ, রোহিত আর বিরাটের ফর্ম অবশ্যই দলকে প্রভাবিত করবে, যদি আপনার প্রধান ব্যাটসম্যানরা রান না করে তো জেতা যথেষ্ট মুশকিল হবে। আমরা দেখেছি যে ইংল্যান্ডের শক্তি কোথায়। ওদের কাউন্টার করার জন্য জরুরী যে আমাদের ম্যাচ উইনার যারা যথেষ্ট অভিজ্ঞ তারা রান করুক”।

বিরাট-রোহিতকে করতে হবে রুট-স্টোকসের মতো প্রদর্শন

বিরাট-রোহিতের কারণে বাড়তে পারে ভারতীয় দলের মুশকিল স্বয়ং এই নির্বাচক করলেন খোলসা 2

সাবা করিমের বক্ত জয়ের জন্য বিরাট আর রোহিতকে জো রুট আর বেন স্টোকসের মতো প্রদর্শন করতে হবে। তিনি এই ব্যাপারে বলেন,

“প্রধান খেলোয়াড়দের বড় ম্যাচে রান করতে হবে। যপনি রোহিত আর বিরাটের ব্যাপারে কথা বলছেন, দুজনকেই শেষে এর কোনো না কোনো সমাধান বের করতে হবে। কোচ যতই বড় হোক ও আপনাকে স্রেফ একটা সীমা পর্যন্তই সাহায্য করতে পারেন। আপনাকে মাঠে গিয়ে নিজের শক্তির অনুযায়ী খেলতে হবে”।

ইংল্যান্ড সফরে একমাত্র টেস্ট আর ৩টি করে ওয়ানডে টি-২০ সিরিজ খেলবে

বিরাট-রোহিতের কারণে বাড়তে পারে ভারতীয় দলের মুশকিল স্বয়ং এই নির্বাচক করলেন খোলসা 3

প্রসঙ্গত, ভারতীয় দল ইংল্যাণ্ড সফরে পৌঁছে গিয়েছে আর এখানে তাদের ইংরেজদের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট ম্যাচ খেলতে হবে। এরপর দুই দলের মধ্যে জুলাই মাসেই ৩টি করে ওয়ানডে আর টি-২০ ম্যাচের সিরিজ খেলতে হবে। কিন্তু তার আগে ২৪ জুন থেকে ভারতীয় খেলোয়াড়রা ৪দিনের প্র্যাকটিস ম্যাচ খেলবে। যা নিয়ে এখন থেকেই খেলোয়াড়রা প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

বর্তমানে সাবা করিমের বয়ানের দিকে লক্ষ্য করলে এটা সত্যিই যে কোহলি আর রোহিতকে নিজেদের ছন্দে ফিরতে হবে, কারণ এই সময় ইংরেজ দল নিজেদে রমাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত প্রদর্শন করে দারুণ ছন্দে রয়েছে।

Leave a comment

Your email address will not be published.