"মাহি ভাইয়ের থেকে শেখা..." অস্ট্রেলিয়াকে বদ করার পর MS ধোনির উদ্দেশ্যে বড় বয়ান দিলেন ঋতুরাজ !! 1

IND vs AUS: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ ম্যাচ সিরিজের প্রথম দুটি ম্যাচে জয় পেয়েছে ভারতীয় দল। তবে তৃতীয় ম্যাচে পরাজিত হতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। চতুর্থ ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে এসে বেশ দারুন সূচনা করেছেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), দলের হয়ে ২৮ বলে ৩২ বানিয়ে ইনফর্ম ঋতুরাজ আউট হয়ে গেলে জিতেশ শর্মার ব্যাট থেকে ১৯ বলে ৩৫ রান ও রিঙ্কু সিংয়ের (Rinku Singh) ব্যাট থেকে ২৯ বলে ৪৬ রানের ইনিংস ভারতকে ১৭৪ রানে পৌঁছে দিয়েছে।

Read More: IND vs AUS: “এই দলটা অনেক দূর যাবে…”, অজিদের বিরুদ্ধে সিরিজ জেতা টিম ইন্ডিয়ার প্রশংসায় পঞ্চমুখ টুইটার !!

সিরিজ জিতলো টিম ইন্ডিয়া

Ind vs aus
IND vs AUS | Image: Getty Images

রান তারা করতে এসে প্রথম ওভার থেকেই মারমূখী ভূমিকা ধারণ করেন অস্ট্রেলিয়ান প্লেয়াররা। ১৬ বলে ৮ রান বানিয়ে প্রথমেই প্যাভিলিয়নে ফিরে যান জস ফিলিপি, ২২ বলে ১৯ রান বানান বেন মেগডরমট, ১৬ বলে ৩১ রান করে বানিয়েছিলেন ট্রেভিস হেড (Travis Head)। ২০ বলে ১৯ রান বানিয়ে প্যাভিলিয়নে ফেরেন টিম ডেভিড, ২৩ বলে ৩৬ রানের ইনিংস খেলেন ম্যাথিউ ওয়েড। ১৫৪ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস। ২০ রানে জয়লাভ করে টিম ইন্ডিয়া এবং সিরিজ নিজেদের নাম করলো।

ম্যাচ জিতে ভারতীয় ওপেনার ঋতুরাজ গাইকওয়ার্ড চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়ক ও প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনির (MS Dhoni) বেশ প্রশংসা করেছেন। চেন্নাই সুপার কিংসের (CSK) হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ক্যারিয়ার শুরু করেছিলেন ঋতুরাজ। সিরিজে জয়লাভ করে ম্যাচ-পরবর্তী উপস্থাপনায় গাইকওয়ার্ড মন্তব্য করে বললেন ধোনির কাছ থেকে যা শিখেছেন তা তিনি অনুসরণ করেন।

ধোনিকে নিয়ে প্রশংসা করলেন ঋতুরাজ

Ms dhoni, ind vs aus
MS Dhoni | Image: Getty Images

চলতি সিরিজে অসাধারণ কিছু নক খেলেছেন ঋতুরাজ, তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিনি তার প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিও করেছেন। তার প্রদর্শন নিয়ে মন্তব্য করে তিনি বলেছেন, “আমি CSK’তে থাকাকালীন সব শিখেছি, মাহি ভাই সবসময় পরিস্থিতি পড়তে এবং খেলাটি বুঝতে সক্ষম ছিলেন, খেলা কীভাবে এগিয়ে যাচ্ছে তা সম্মন্ধে তিনি ওয়াকিবহাল ছিলেন সবসময়। তিনি আমাদের স্কোরবোর্ড না দেখে পরিস্থিতি অনুযায়ী করণীয় দায়িত্বের উপর নজর দিতে বলতেন।” পাশাপাশি মন্তব্য করে আরও বলেছেন যে, “মাহি ভাই সর্বদা বলেন বেশি চিন্তা না করতে, টি-টোয়েন্টি ক্রিকেটে বেশি তাড়াহুড়ো করলেও যথেষ্ট সময় রয়েছে এই ফরম্যাটে। বিশেষ করে ওপেনার হিসেবে, আমার প্রায় ৫০ বলের মুখোমুখি হতে হবে এবং আপনি যদি ৫০ বলে ৮০ রান করেন তা দলের জন্য যথেষ্ট। আমি সিএসকে-র সাথে খেলার সময় থেকেই সেই গেম প্ল্যানটি আমার সাথে রয়ে গিয়েছে।

আরও পড়ুন – IND vs AUS: জিতেশ-রিংকুর ব্যাটে লড়াকু স্কোর টিম ইন্ডিয়ার, সিরিজে সমতা ফেরাতে ১৭৫ করতে হবে অজিদের !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *