Team India: মাত্র ২৫ বছর বয়সেই ধ্বংস হচ্ছে এই খেলোয়াড়ের ক্যারিয়ার, রোহিত-রাহুলের মতো ঝড়ো ব্যাটিং !! 1

Team India: যেকোনো খেলোয়াড়ের পক্ষে ভারতীয় দলে নিজের জায়গা পাকা করা খুবই কঠিন কাজ। টিম ইন্ডিয়াতে জায়গা করে নিতে হিমশিম খাচ্ছেন এক তারকা ক্রিকেটার। বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য বিখ্যাত এই খেলোয়াড়রা, কিন্তু নির্বাচকরা এই খেলোয়াড়কে দলের বাইরের পথ দেখিয়েছেন। কয়েক বলে হেরে যাওয়া ম্যাচ জেতার ক্ষমতা আছে এই খেলোয়াড়ের। এখন ২৫ বছর বয়সে এই খেলোয়াড়ের ক্যারিয়ার নিয়ে বিপদ ঘনিয়ে আসছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলমান ওয়ানডে সিরিজ এবং আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে  সুযোগ পাননি ঋতুরাজ গায়কওয়াড়। যদিও ঋতুরাজ গায়কওয়াদ বড় ম্যাচের খেলোয়াড়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ইশান কিশানের সঙ্গে ওপেনিং করতে গিয়ে তিনি সম্পূর্ণ ফ্লপ প্রমাণিত হন। ঋতুরাজ গায়কওয়াদ রান করা তো দূরের কথা  ক্রিজে টিকে থাকতেই হিমশিম খাচ্ছেন। এমন পরিস্থিতিতে তার ক্যারিয়ারে খড়গ ঝুলতে দেখা যাচ্ছে।

ঋতুরাজ গায়কওয়াদ আয়ারল্যান্ড সফরে সুযোগ পেলেও ব্যাট হাতে চমক দেখাতে পারেননি। বেশির ভাগ ম্যাচেই ফিট না থাকায় খেলতে পারেননি। ব্যাটিংয়ে তাকে একেবারেই ফ্লপ দেখাচ্ছে। এমন পরিস্থিতিতে তার ক্যারিয়ারে পাওয়ার ব্রেক দেখা যাচ্ছে। গায়কওয়াড় যখন ছন্দে ছিলেন, তখন তার ব্যাটিং ছিল রোহিত শর্মা এবং কেএল রাহুলের মতো।

জাতীয় দল তো দুরের কথা, আইপিএল ২০২২-এও চমক দেখাতে পারেননি ঋতুরাজ গায়কওয়াদ। আইপিএল ২০২২-এর ১৪ ম্যাচে তিনি ৩৬৮ রান করেছেন। আইপিএলের পর এখন টিম ইন্ডিয়াতেও তার ব্যাট নীরব। এমতাবস্থায় তার ক্যারিয়ার সংকটের মুখে পড়েছে। টিম ইন্ডিয়াতে তার জায়গা নেওয়ার জন্য অনেক শক্তিশালী ব্যাটসম্যান আছে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (সি), আই কিষাণ, কেএল রাহুল*, সূর্যকুমার যাদব, দীপক হুডা, এস আইয়ার, ডি কার্তিক, ঋষভ পান্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, আর অশ্বিন, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব*, বি কুমার, আভেশ খান, হর্ষাল প্যাটেল, আরশদীপ সিং।

 

*কেএল রাহুল এবং কুলদীপ যাদবের অন্তর্ভুক্তি ফিটনেস সাপেক্ষে।

 

Read More: Team India: হাওয়া বইছে উল্টোদিকে, কপিলের সুরে সুর মিলিয়ে কোহলির টিমে থাকা নিয়ে প্রশ্ন এই মহাতারকার!

Leave a comment

Your email address will not be published.