SA VS BNG: রাইলি রুশো ঝরে উড়ে গেলো বাংলাদেশ, বিশ্বকাপের সেমিফাইনাল খেলা স্বপ্নই হয়ে থাকলো বাংলাদেশের কাছে 1

SA VS BNG: আজ বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশ, দুই দল এর আগে একটি করে ম্যাচ খেলে ফেলেছে। যেখানে বাংলাদেশ দল নেদারল্যান্ডকে হারাতে সক্ষম হয়েছে এবং দক্ষিণ আফ্রিকা জিম্বাবুয়ের বিরুদ্ধে বৃষ্টি আসার কারণে ম্যাচটি কলড অফ করে দেওয়া হয় হয়েছিল ফলে দুটি দল ১টি করে পয়েন্ট পেয়েছিলো , আজ টসে জিতে দক্ষিণ আফ্রিকান অধিনায়ক টেম্বা বাভুমা ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।

দুর্দান্ত ইনিংস খেলেন রুশো

SA VS BNG: রাইলি রুশো ঝরে উড়ে গেলো বাংলাদেশ, বিশ্বকাপের সেমিফাইনাল খেলা স্বপ্নই হয়ে থাকলো বাংলাদেশের কাছে 2

প্রথমে ব্যাটিং করতে এসে দক্ষিণ আফ্রিকান অধিনায়ক টেম্বা বাভুমা প্রথম ওভারে তাসকিন আহমেদের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান, তারপরে ব্যাটিং করতে আসেন রাইলি রুশো, অসাধারণ ব্যাটিং ছন্দে তাকে দেখা যাচ্ছিল। কুইন্টন ডি ককের সঙ্গে ১৬৮ রানের পার্টনারশিপ করেন রাইলি রুশো, ৬৩ রানে প্যাভিলিয়নের ফিরে যান কুইন্টন ডি কক এবং দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ রানটি করেন রাইলি রুশো। ৫৬ বলে ৭টি চার এবং ৮ টি লম্বা লম্বা ছক্কা হাকিয়ে ১০৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রুশো।

শেষ মহুর্তে হারলো বাংলাদেশ SA VS BNG: রাইলি রুশো ঝরে উড়ে গেলো বাংলাদেশ, বিশ্বকাপের সেমিফাইনাল খেলা স্বপ্নই হয়ে থাকলো বাংলাদেশের কাছে 3

এই বিশ্বকাপের তিনি শতরান করা প্রথম ব্যাটসম্যান হয়ে গেলেন, এর আগে ভারতের বিরুদ্ধে তিনি একটি দুর্দান্ত সেঞ্চুরি লাগিয়েছিলেন, শেষ দুটি ইনিংসেই তিনি শতরান করতে সক্ষম হলেন, বাংলাদেশ দলের হয়ে দুটি উইকেট নিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান এবং একটি করে উইকেট নিয়েছেন হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ। ২০ ওভার ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান করতে সক্ষম হয়েছে দক্ষিণ আফ্রিকান দল।

জবাবে ব্যাটিং করতে আসে বাংলাদেশ দল, যেখানে তৃতীয়বারের প্রথম বলেই আউট হয়ে প্যাভেলিয়ানে ফিরে যান ওপেনার সৌম্য সরকার, বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ স্কোরটি করেছেন লিটন দাস, তিনি ৩১ বলে ৩৪ রানের ইনিংস খেলেছেন। এছাড়া কোন ব্যাটসম্যান ১৫ রানের গণ্ডি টপকাতে পারেননি, দক্ষিণ আফ্রিকার হয়ে চারটি উইকেট নিয়েছেন অ্যানরিক নোকিয়া, তিনটি উইকেট নিয়েছেন তাবরেজ শামসি এবং একটি করে উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা ও কেশব মহারাজ, বাংলাদেশ দল ১৬ ওভার ৩ বলে ১০ উইকেট হারিয়ে ১১০ রান করতে সক্ষম হয়েছে। দক্ষিণ আফ্রিকান দল বাংলাদেশ দলকে ১০৪ রানের পরাজিত করে গ্রুপ তালিকায় শীর্ষ স্থানে পৌঁছে গিয়েছে, খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন রাইলি রুশো।

Read More: IND vs NED: ভারতীয় দলের খাবার বিতর্কে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়,BCCI-এর ভূমিকা নিয়ে দিলেন বয়ান !!

বাংলাদেশএকাদশ: নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান (উইকেট রক্ষক ), মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকাএকাদশ: কুইন্টন ডি কক (উইকেট রক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাইলি রুশো, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, ওয়েইন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিক নোকিয়া, তাবরেজ শামসি

Leave a comment

Your email address will not be published.