ঘরের মাঠে পিচের সুবিধা নেওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন রোহিত শর্মা, হিটম্যানের পাশে মাইকেল ভন 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে খেলতে হবে। এই ম্যাচ শুরুর আগে ভারতে টেস্ট ম্যাচগুলির পিচগুলি নিয়ে নিয়মিত আলোচনা চলছে। ইংল্যান্ড দলের প্রাক্তন খেলোয়াড়দের বেশিরভাগই পিচ নিয়ে প্রশ্ন তুলেছেন। ভারতের দ্বিতীয় টেস্ট জয়ের পরে এই প্রশ্নের গতি আরও বেড়েছে।

Image result for india vs england test pitch

এবার এই বিষয় সম্পর্কে টিম ইন্ডিয়ার তারকা ওপেনার রোহিত শর্মা নিজের ক্ষোভ প্রকাশ করলেন। পিচ নিয়ে যারা প্রশ্ন উত্থাপন করেছেন তাদের জবাবদিহি করে বলেছেন, প্রত্যেক দলের ঘরোয়া অবস্থার সুযোগ নেওয়ার অধিকার রয়েছে। আর রোহিতের এমন বক্তব্য নিয়ে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন, যিনি এখন এসব বিষয়ে নিজেকে প্রশ্ন করছেন, তিনি সমর্থন দিয়েছেন।

Image result for rohit sharma michael vaughan

রবিবার একটি ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে রোহিত বলেছিলেন, “উভয় দলের জন্য পিচ একই ছিল, তাই কেন এই বিষয়টি বারবার উত্থাপিত হয় তা আমি জানি না। উভয় দল একই পিচে খেলেছিল। লোকেরা বলে যে পিচটি এমন হওয়া উচিত নয়, তবে ভারতীয় পিচগুলি এত বছর ধরে এভাবে প্রস্তুত হয়ে থাকে। আমি মনে করি না যে কোনও পরিবর্তন করা দরকার।”

আর মাইকেল ভন এই বিষয়গুলিতে রোহিতকে সমর্থন করেছিলেন এবং বলেছিলেন যে তিনি এই বিষয়গুলিতে পুরোপুরি একমত হয়েছেন। ভারত যখন চেন্নাইয়ে দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতেছিল, তখন ভন প্রথমে পিচকে নিয়ে প্রশ্ন করেছিলেন এবং বলেছিলেন যে এটি পাঁচ দিনের টেস্ট ম্যাচযোগ্য পিচ নয়।

রোহিত আরও বলেছেন, “প্রতিটি দল তাদের ঘরোয়া পরিস্থিতিটি কাজে লাগায়। আমরা যখন অন্য দেশে খেলতে যাই, তখন তারা আমাদের কথা ভাবেন না, তবে কেন আমাদের কারও কথা ভাবা উচিত। আমাদের দলের পছন্দ অনুযায়ী পিচগুলি করা উচিত। ঘরের মাঠ এবং বিদেশের জমি, এর অর্থ এটাই, অন্যথায় এটি অপসারণ করা উচিত। আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) কে একটি নিয়ম তৈরি করতে বলুন যে সব জায়গায় একই পিচ প্রস্তুত করা উচিত।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *