Team India

হার দিয়ে ইংল্যান্ড সফর শুরু করেছে টিম ইন্ডিয়া (Team India)। ৭ জুলাই থেকে এবার তিন ম্যাচের টি-২০ সিরিজ (ENG vs IND) শুরু হবে দুই দলের মধ্যে। এই সিরিজে দলের নেতৃত্ব থাকবে রোহিত শর্মার (Rohit Sharma) হাতে। করোনা থেকে সেরে ওঠার পর দলের সঙ্গে প্রস্তুতি শুরু করেছেন রোহিত। রোহিতের নেতৃত্বে একজন তরুণ খেলোয়াড়কে দলে রাখা হতে পারে। গত দুই সিরিজে এই খেলোয়াড়কে উপেক্ষা করা হচ্ছে। তবে রোহিতের অধিনায়কত্বে জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে তাকে।

এই খেলোয়াড় সুযোগ পেতে পারেন

Team India

সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে রোজ বল ক্রিকেট গ্রাউন্ডে। এই ম্যাচে, রোহিত শর্মার নেতৃত্বে তরুণ ফাস্ট বোলার আরশদীপ সিং (Arshdeep Singh) টিম ইন্ডিয়ার হয়ে প্রথম ম্যাচ খেলতে পারেন। আরশদীপ আইপিএল ২০২২ মরশুম থেকে ধারাবাহিকভাবে শিরোনামে রয়েছেন। তবে তিনি এখনও জাতীয় দলে অভিষেকের সুযোগ পাননি। আরশদীপের এই অপেক্ষার অবসান হতে পারে রোহিতের অধিনায়কত্বে।

উপেক্ষা করেন পান্ডিয়া-পন্থ

রোহিত শর্মার হাতেই ভাগ্য খুলবে এই বোলারের, প্রতিভার কদর করেননি পান্ডিয়া-পন্থ !! 1

শেষ দুটি টি-২০ সিরিজ থেকে টিম ইন্ডিয়া দলে জায়গা করে নিচ্ছেন আরশদীপ সিং (Arshdeep Singh)। ঋষভ পন্থের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজে বেঞ্চে বসতে হয়েছিল আরশদীপ সিংকে। একই সময়ে, সাম্প্রতিক আয়ারল্যান্ড সফরে আর্শদীপও টিম ইন্ডিয়া দলে ছিলেন। তবে এই সফরে দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া একটি ম্যাচও খেলেননি।

জসপ্রিত বুমরাহর সঙ্গে চলছে তুলনা

রোহিত শর্মার হাতেই ভাগ্য খুলবে এই বোলারের, প্রতিভার কদর করেননি পান্ডিয়া-পন্থ !! 2

আরশদীপ সিংকে (Arshdeep Singh) জসপ্রিত বুমরাহর মতো মারাত্মক বোলার হিসেবে বিবেচনা করা হয়। আইপিএল ২০২২-এ, তিনি তার গতি এবং মারাত্মক ইয়র্কারের কারণে সমস্ত কিংবদন্তিদের দৃষ্টি আকর্ষণ করেছিলেন। এরপরই তাকে টিম ইন্ডিয়াতে বেছে নিয়েছেন নির্বাচকরা। আরশদীপ আইপিএল ২০২২-এ ১৪টি ম্যাচ খেলে ৭.৭০ ইকোনমিতে ১০টি উইকেট নিয়েছিলেন। এই মরশুমে তিনি ছিলেন সবচেয়ে ইকনমিকাল ফাস্ট বোলারদের একজন।

টি-টোয়েন্টি সিরিজের জন্য টিম ইন্ডিয়া

প্রথম টি-টোয়েন্টির জন্য: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, ঋতুরাজ গায়েকোয়াড, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক

২য় ও ৩য় টি-টোয়েন্টির জন্য: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, হর্ষল প্যাটেল, আভেশ খান, উমরান মালিক

Leave a comment

Your email address will not be published.