প্রাক্তন নির্বাচকের খোলসা এই কারণে ২০১১ বিশ্বকাপ খেলতে পারেননি রোহিত শর্মা

আইসিসি বিশ্বকাপ শেষ হয়েছে আজ পুরো দশ বছর পূর্ণ হয়েছে। ভারতীয় উপমহাদেশে খেলা হওয়া বিশ্বকাপের দশম সংস্করণে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব হাসিল করেছিল। কিন্তু একটি বিষয় আজ সমর্থকদের সামনে খোলসা হয়েছে। যে সময় বিশ্বকাপের জন্য ভারতীয় দল নির্বাচিত হচ্ছিল সেই সময় কৃষ্ণমাচারি শ্রীকান্ত ভারতীয় দলের নির্বাচন প্রধান ছিলেন। শ্রীকান্তের এই নির্বাচক কমিটির সদস্য রাজা ভেঙ্কট ২০১১ বিশ্বকাপের জন্য নির্বাচিত দলে রোহিত শর্মাকে নিয়ে একটি বড় খোলসা করেছেন।

রোহিত শর্মার নির্বাচন নিয়ে বেঙ্কটের বড়ো খোলসা

প্রাক্তন নির্বাচকের খোলসা এই কারণে ২০১১ বিশ্বকাপ খেলতে পারেননি রোহিত শর্মা 1

আসলে সেই সময় ভারতীয় দলের নির্বাচক কমিটির সদস্য থাকা রাজা ভেঙ্কট ২০১১ বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বলেছেন যে প্রথম আমরা দলে বর্তমানের সবচেয়ে দুর্দান্ত আর বিস্ফোরক ব্যাটসম্যান রোহিত শর্মাকে নির্বাচিত করতে চেয়েছিলাম, কিন্তু ম্যানেজমেন্টের দখলদারির পর তার জায়গায় কোনো অন্য খেলোয়াড়কে জায়গা দেওয়া হয়েছে। এছাড়াও রাজা ভেঙ্কট এটাও বলেছেন যে কীভাবে শ্রীকান্তের নির্বাচক কমিটি রোহিত শর্মাকে উপেক্ষা করেছিল আর তার জায়গায় লেগ স্পিনার পীযূষ চাওলাকে নির্বাচিত করা হয়েছিল। এই পুরো ব্যাপারটির খোলসা রাজা ভেঙ্কট একটি সংবাদপত্রের সঙ্গে কথা বলার সময় করেছেন।

আমরা রোহিত শর্মাকে চেয়েছিলাম আর ম্যানেজমেন্ট পীযূষ চাওলাকে- রাজা ভেঙ্কট

প্রাক্তন নির্বাচকের খোলসা এই কারণে ২০১১ বিশ্বকাপ খেলতে পারেননি রোহিত শর্মা 2

একটি সংবাদপত্রকে দেওয়া ইন্টারভিউতে এই পুরো ঘটনা নিয়ে বলতে গিয়ে রাজা ভেঙ্কট বলেন যে, “দলের নির্বাচন করা কোনো বেশি মুশকিলের কাজ ছিল না, কারন আমাদের পরিকল্পনা আগে থেকেই স্থির ছিল। দলে প্রায় সেই রকমই ছিল যা সেই সময় আগে থেকেই খেলছিলেন। ১৪জন খেলোয়াড় পুরোভাবে নিশ্চিত ছিল, কিন্তু ১৫তম খেলোয়াড় হিসেবে আমরা রোহিত শর্মাকে চেয়েছিলাম। ব্যাস দুর্ভাগ্য এটাই যে টিম ম্যানেজমেন্ট পীযূষ চাওলাকে চেয়েছিল। রোহিত, এখনের মতোই একজন দুর্দান্ত বিশ্বস্তরীয় খেলোয়াড় ছিলেন। ওর কাছে প্রতিভার কোনো অভাব ছিল না আর নির্বাচকরাও সম্পূর্ণভাবে আশ্বস্ত ছিল। কিন্তু ম্যানেজমেন্ট চাওলাকেই চেয়েছিল এই কারণে আমরা সেটার উপর সহমতী জানিয়েছি”।

পীযূষ চাওলার নির্বাচন নিয়ে সুরেন্দ্র ভাবের রাজা ভেঙ্কটকে জবাব

প্রাক্তন নির্বাচকের খোলসা এই কারণে ২০১১ বিশ্বকাপ খেলতে পারেননি রোহিত শর্মা 3

রোহিত শর্মা আর পীযূষ চাওলার এই পুরো ব্যাপারে রাজা ভেঙ্কট ছাড়াও তার সতীর্থ নির্বাচক সুরেন্দ্র ভাবে বলেছেন যে, “আসলে সেই সময় আমাদের একজন লেগ স্পিনারের প্রয়োজন ছিল। পীযূষও ফিট ছিল আর ব্যাটিংয়েও কিছুদূর পর্যন্ত যোগদান দিচ্ছিল। এছাড়াও গুগলির জন্যও ও আমাদের জন্য একটা ভালো বিকল্প ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *