রোহিতে আস্থা নেই! রাহুলেও চিন্তা! ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক হিসেবে এই তিন তারকাকে বাছলেন আকাশ চোপড়া 1

ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ককে নিয়ে সবার মনেই প্রশ্ন উঠছে, কিন্তু এখন পর্যন্ত শুধু জল্পনাই চলছে। প্রাক্তন খেলোয়াড়দের কথা বলতে গেলে, সবাই তাদের মতামত দিচ্ছেন, কেউ রোহিত শর্মার (Rohit Sharma) নাম পরামর্শ দিচ্ছেন, কেউ ঋষভ পন্থের (Rishabh Pant) নাম। একই সঙ্গে কেএল রাহুলের (KL Rahul) ওপর আস্থাও দেখিয়েছেন কেউ কেউ। এদিকে প্রাক্তন ভারতীয় খেলোয়াড় আকাশ চোপড়াও (Aakash Chopra) তিনটি বিকল্পের কথা জানিয়েছেন যাদের ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে।

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় আকাশ চোপড়াও তিনটি বিকল্পের কথা জানিয়েছেন

Rohit Sharma 'shocked' by Virat Kohli's decision to quit Test captaincy:  Best wishes for the future - Sports News

দক্ষিণ আফ্রিকার কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারের পর টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন কোহলি। তার সামনে কোনো উত্তরসূরি না থাকায় ভারতীয় নির্বাচকদের তার উত্তরসূরি বেছে নেওয়া কঠিন হতে পারে। রোহিত শর্মার (Rohit Sharma) ফিটনেস নিয়ে প্রশ্ন রেখে, আকাশ চোপড়া (Aakash Chopra) স্বীকার করেছেন যে সীমিত ওভারের অধিনায়ক সম্ভবত পছন্দের বিকল্প।  তিনি তার ইউটিউব চ্যানেলে বলেছেন, “রোহিত শর্মাকে সবচেয়ে সুস্পষ্ট পছন্দ বলে মনে হচ্ছে কারণ তিনি এই মুহুর্তে ওয়ানডে এবং টি-টোয়েন্টি অধিনায়ক এবং গত এক বছর টেস্টে তার জন্য দুর্দান্ত ছিল। তবে তার ফিটনেস নিয়ে গুরুতর প্রশ্ন রয়েছে কারণ হ্যামস্ট্রিং সমস্যা ২০২০ সাল থেকে অব্যাহত রয়েছে। আচ্ছা মনে হচ্ছে ঠিক আছে কিন্তু সে কি ফিট থাকতে পারবে?”

সামনে কোনো উত্তরসূরি না থাকায় ভারতীয় নির্বাচকদের তার উত্তরসূরি বেছে নেওয়া কঠিন হতে পারে

KL Rahul ruled out of entire New Zealand Test series with muscle strain,  BCCI names replacement | Cricket - Hindustan Times

অন্য বিকল্প হিসেবে কেএল রাহুলের নাম নিয়ে চোপড়া বলেন, “কেএল রাহুলও একটি বিকল্প। গত এক বছরে টেস্ট ক্রিকেটে তার মর্যাদা বেড়েছে। তবে এটাও ঠিক যে আগস্টের পরই এমনটা হয়েছে। খোলা হয়েছিল তারপর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। কিন্তু তিনি কি আপনার স্বাভাবিক নেতা হিসেবে আসতে পারেন?” তবে, পাঞ্জাব কিংসের সাথে এবং একমাত্র টেস্টে অধিনায়ক হিসেবে রাহুলের পারফরম্যান্স বিবেচনা করে আকাশ চোপড়া তাকে অধিনায়ক হিসেবে দেখতে রাজি হননি।

ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ককে নিয়ে সবার মনেই প্রশ্ন উঠছে

Rishabh Pant Was Set To Be Dropped From The Cape Town Test – Devang Gandhi

আকাশ চোপড়া বলেছিলেন যে ঋষভ পন্থও একটি বিকল্প হতে পারে, যা সুনীল গাভাস্কারও পরামর্শ দিয়েছেন। চোপড়া বলেন, “আমরা কি ঋষভ পন্থকে অধিনায়ক করতে পারি? সানি ভাইও তাকে টেস্ট অধিনায়ক করার কথা বলেছেন। খারাপ পছন্দ নয় কিন্তু ঋষভ পন্থ। তিনি তরুণ এবং টেস্ট দলে তার একটি নির্দিষ্ট জায়গা আছে কিন্তু তিনি কি আপনার নেতা? তার অধিনায়কত্বের ক্ষমতা এখনও পরীক্ষা করা বাকি। আমার ভোট আপাতত রোহিত শর্মার জন্য। অন্যজন কেএল রাহুল – আপনি তার সাথে যেতে পারেন। ঋষভ পন্থ তৃতীয়, এটা একটু বাইরের সিলেকশন, আপনি সেটাও দেখতে পারেন।”

Leave a comment

Your email address will not be published.