ক্রিকেটকে আলবিদা জানিয়ে দিলেন টিম ইন্ডিয়াকে বিশ্বকাপ জেতানো ক্রিকেটার, শেষ হল এই 'বিরাট' অধ্যায় 1

ক্রিকেট থেকে অবসর নিলেন ভারতের টি-২০ বিশ্বকাপের নায়ক রবিন উথাপ্পা (Robin Uthappa) ৷ ২০০৭ সালে, টি-২০ বিশ্বকাপের প্রথম সংস্করণে পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে বোলআউটে জিততে সাহায্য করেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও একটি পরিচিত নাম রবিন উথাপ্পা। আইপিএল ২০১৪-এ কলকাতা নাইট রাইডার্সের সাফল্যের পিছনে ব্যাটারটি অন্যতম প্রধান কারণ ছিল, কারণ তিনি টুর্নামেন্টে ১৩৮ স্ট্রাইক-রেটে বিশাল ৬৬০ রান করেছিলেন।

ক্রিকেটকে আলবিদা জানিয়ে দিলেন টিম ইন্ডিয়াকে বিশ্বকাপ জেতানো ক্রিকেটার, শেষ হল এই 'বিরাট' অধ্যায় 2

নিজের অবসরের কথা জানিয়ে উথাপ্পা টুইটারে লেখেন, “আমার দেশ এবং আমার রাজ্য কর্ণাটকের প্রতিনিধিত্ব করা আমার সবচেয়ে বড় সম্মানের বিষয়। যাইহোক, সমস্ত ভাল জিনিসের অবসান হওয়া উচিত, এবং কৃতজ্ঞ চিত্তে, আমি ভারতীয় ক্রিকেটের সমস্ত ফরম্যাট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

একটি বিবৃতিতে লিখেছেন, “আমি পেশাদার ক্রিকেট খেলা শুরু করার 20 বছর হয়ে গেছে এবং আমার দেশ এবং রাজ্য কর্ণাটকের প্রতিনিধিত্ব করা সবচেয়ে বড় সম্মানের বিষয় – উত্থান-পতনে ভরা একটি দুর্দান্ত যাত্রা; যা পরিপূর্ণ, ফলপ্রসূ এবং আনন্দদায়ক এবং আমাকে অনুমতি দিয়েছে একজন মানুষ হিসাবে বেড়ে উঠতে।”

 

এরই সঙ্গে তিনি আরও যোগ করেন, “সব ভালো জিনিসের অবসান হওয়া উচিত, এবং কৃতজ্ঞ চিত্তে, আমি ভারতীয় ক্রিকেটের সমস্ত ফরম্যাট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যদিও আমি আমার পরিবারের সঙ্গে উল্লেখযোগ্য সময় কাটাব, আমি আমার জীবনের একটি নতুন পর্বে যাওয়ার জন্য উন্মুখ।”

উথাপ্পা ভারতীয় দলের হয়ে ৬০টি ওডিআই এবং ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ব্রেট লির মতো ফাস্ট বোলারদের বিরুদ্ধে বড় শট খেলার ক্ষমতার জন্য তিনি যথেষ্ট সম্মানিত ছিলেন। উথাপ্পা ২০৫টি আইপিএল ম্যাচে অংশ নিয়েছিলেন এবং ৪৯৫২ রান করেছিলেন। তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সর্বকালের ৯তম সর্বোচ্চ স্কোরার হিসেবে অবসর নিলেন।

Leave a comment

Your email address will not be published.