উইকেটের পিছনে এত বকবক কেন করেন? রোহিতের এই প্রশ্নের দারুণ জবাব দিলেন ঋষভ পন্থ 1

শুক্রবার ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ একটি কঠিন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে দলকে শক্ত অবস্থানে রেখেছিলেন। পন্থ যখন ব্যাট করতে এসেছিলেন, দল ৮০ রানে চার উইকেট হারিয়ে লড়াই করে যাচ্ছিল। সপ্তম উইকেটে অফ স্পিনার ওয়াশিংটন সুন্দরের সাথে সেঞ্চুরির জুটি গড়ার মধ্য দিয়ে ভারতকে প্রথম ইনিংসে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

উইকেটের পিছনে এত বকবক কেন করেন? রোহিতের এই প্রশ্নের দারুণ জবাব দিলেন ঋষভ পন্থ 2

ম্যাচ শেষে ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা এই দুজন ক্রিকেটারের সাথে অনেক কথা বলেছেন। এখানে রোহিত ঋষভ পন্থকে জিজ্ঞাসা করেছিলেন যে উনি স্টাম্পের পিছনে এত শব্দ কেন করেন কেন? এর জবাবে পন্থের এই উত্তরটি অনেক মানুষের মন জয় করেছে।

উইকেটের পিছনে এত বকবক কেন করেন? রোহিতের এই প্রশ্নের দারুণ জবাব দিলেন ঋষভ পন্থ 3

রোহিতের প্রশ্নের জবাবে পন্থ এ সম্পর্কে বলেছেন, “আমি আমার খেলা খেলতে পছন্দ করি। এটি করলে, দলের মধ্যে শক্তি এসে যায়। আমি চাই দলকে কোনওভাবে সহায়তা করতে, এটিই মনের মধ্যে সর্বদা অবিরত থাকে।” দিনটি শেষ হওয়ার পরে পন্থ বলেছিলেন, “আমার খেলার ধরণটি আমি পরিস্থিতি অনুসারে খেলি এবং বলটি দেখার পরে তাদের আক্রমণ করে তার যোগ্যতার উপর। আমি আমার ক্রিকেট খেলতে এবং দলকে জিততে চাই। আমার ইনিংসটি যদি দর্শকদের বিনোদন দেয় তবে তা আমার সবচেয়ে বড় আনন্দের বিষয়।”

INDvsENG: টিম ইন্ডিয়ার হয়ে দ্বিতীয় দিন পন্থের দুর্দান্ত সেঞ্চুরি, ভারত শক্ত জায়গায়

রোহিত পান্তের তীব্র প্রশংসা করে বললেন, প্রতিটি দলে এমন একজন খেলোয়াড়ের দরকার হয়। ম্যাচে ৪৯ রানের এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রোহিত। এই তারকা ওপেনারের সাথে ব্যাট করার বিষয়ে পন্থ বলেছেন, “আমি এবং রোহিত ভাই যখন খেলছিলাম, তখন আমাদের পরিকল্পনা ছিল একটি পার্টনারশিপ গড়ে তোলার। পিচে কিছু সময় থাকার পরে, আমি আমার শট খেলার সিদ্ধান্ত নিয়েছি। অনেক সময় যখন বোলার ভাল বোলিং করে, আপনাকে তার বলগুলিকে সম্মান জানাতে হবে। আপনি যদি খারাপ বল পান তবে এটি আঘাত করতে পারেন। এটা আমার মনে একই জিনিস ছিল।”

ম্যাচের পরে রোহিত পন্থের ব্যাটিং স্টাইল নিয়ে নিজের মতামত দিয়েছেন। তিনি বলেছিলেন যে ঋষভ পন্থের আক্রমণাত্মক ব্যাটিং স্টাইল যতক্ষণ টিম ম্যানেজমেন্টকে বিরক্ত করে না যতক্ষণ তিনি তার কাজটি সঠিকভাবে করছেন। ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন শেষে শুক্রবার তিনি বলেছিলেন যে এভাবে ব্যাট করার সময় পন্থ ব্যর্থ হলে তাঁর সমালোচনা করা উচিত নয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *