IND vs SA: পুরো সিরিজে টস হারা নিয়ে এই সাফাই দিলেন ঋষভ পন্থ

ভারতীয় দলের অধিনায়ক ঋষভ পন্থ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হওয়া পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে লাগাতার টসে হেরেছেন। এই ব্যাপারে পঞ্চম ম্যাচ বাতিল হওয়ার পর ঋষভ পন্থ পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে সাফাই দিয়েছেন। ঋষভ জানিয়েছেন যে প্রথম তিনি এগুলো টস হারলেন। প্রসঙ্গত এই ম্যাচে টস হারার পাশাপাশি ব্যাট হাতেও অসফল হয়েছেন ঋষভ। শুধু তাই নয় অধিনায়কত্বের ব্যাপারেও বেশকিছু ভুল করেছেন তিনি।

টি-২০ সিরিজ নিয়ে দিলেন বয়ান

IND vs SA: পুরো সিরিজে টস হারা নিয়ে এই সাফাই দিলেন ঋষভ পন্থ 1

বারবার বৃষ্টি হওয়ার কারণে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচটি বাতিল করা হয়। এই সিরিজে দুই দলই ২-২ ফলাফলে ছিল আর এই কারণে এই সিরিজ শেষমেশ ড্র হয়। অন্যদিকে ম্যাচ বাতিল হওয়ার পর পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে ঋষভ পন্থ বলেন,

“এই সিরিজে অনেকগুলো পজিটিভ ব্যাপার ছিল। যেভাবে ভারতীয় দল ০-২ পেছিয়ে থাকার পর প্রদর্শন করেছে সেটা অনেক বেশি পজিটিভ ছিল। আমরা ভাল পরিস্থিতিতে রয়েছি কারন আমরা ম্যাচ জেতার আলাদা আলাদা উপায় খুঁজছি। আমি শুধু একজন খেলোয়াড় আর একজন অধিনায়ক হিসেবে নিজের ১০০ শতাংশ দেওয়ার ব্যাপারে ভাবতে পারি”।

নিজের প্রদর্শন নিয়ে দিয়েছেন বয়ান

IND vs SA: পুরো সিরিজে টস হারা নিয়ে এই সাফাই দিলেন ঋষভ পন্থ 2

পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে নিজের প্রদর্শন নিয়ে কথা বলতে গিয়ে ঋষভ পন্থ বলেন,

“এটা আপনারা ঠিক করবেন যে আমি একজন খেলোয়াড় আর অধিনায়ক হিসেবে কেমন প্রদর্শন করছি, আমি প্রত্যেকবার মাঠে গিয়ে নিজের একশো শতাংশ দেওয়ার ব্যাপারে ফোকাস করি আর নিজের খেলায় উন্নতি করতে থাকব। এটা প্রথমবার যখন আমি এত টস হারলাম, কিন্তু এটা আমার নিয়ন্ত্রণে নেই। আমরা ইংল্যান্ডে খেলা হতে চলা টেস্ট ম্যাচ জেতার জন্য উৎসুক থাকব আর ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে আমি ব্যাট হাতে দলের হয়ে আরও বেশি যোগদান দেওয়ার জন্য উৎসুক রয়েছি”।

যদি সিরিজের পঞ্চম ম্যাচের কথা ধরা হয় তাহলে এই ম্যাচ বৃষ্টির কারণে দেরীতে শুরু হয়। বৃষ্টি থামার পর সন্ধ্যে ৭.৩০ মিনিটে ম্যাচ শুরু হয়। ভারতীয় দল ২ উইকেট হারিয়ে ২৮ রান তোলে। কিন্তু ৩.৩ পভারের পর আবারও বৃষ্টি এসে ম্যাচ থামিয়ে দেয়। দেড় ঘণ্টা অপেক্ষার পর বৃষ্টি না থামায় ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। ম্যাচ বাতিল হওয়ার কথা স্বয়ং বিসিসিআইয়ের তরফে ঘোষণা করা হয়। এর সঙ্গেই এই সিরিজ ২-২ ফলাফলে ড্র হয়।

Leave a comment

Your email address will not be published.