T20 World Cup 2022: দুর্দান্ত রেকর্ড গড়লেন রাইলি রুশো, এইবারের বিশ্বকাপে প্রথম খেলোয়াড় হিসেবে করলেন এই কাজ !! 1
SYDNEY, AUSTRALIA - OCTOBER 27: Rilee Rossouw of South Africa bats during the ICC Men's T20 World Cup match between South Africa and Bangladesh at Sydney Cricket Ground on October 27, 2022 in Sydney, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

T20 World Cup 2022: সমাপ্ত হলো বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ, বাংলাদেশকে ১০৪ রানে পরাস্ত করতে সক্ষম হলো দক্ষিন আফ্রিকা। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক টেম্বা বাভুমা। ব্যাটিং করতে এসে তাড়াতাড়ি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান টেম্বা, তারপরে ব্যাটিং করতে আসেন রাইলি রুশো। কুইন্টন ডি ককের সাথে ১৬৮ রানের পার্টনারশিপ করেন, যেখানে কুইন্টন ডি কক ৩৮ বলে ৭টি চার এবং ৩টি ছক্কা হাঁকিয়ে ৬৩ রান করেছেন।

রুশোর দুরন্ত শতরান

T20 World Cup 2022: দুর্দান্ত রেকর্ড গড়লেন রাইলি রুশো, এইবারের বিশ্বকাপে প্রথম খেলোয়াড় হিসেবে করলেন এই কাজ !! 2

অন্যদিকে দুর্দান্ত ব্যাটিং করে গিয়েছেন রাইলি রুশো, বিশ্বকাপের মঞ্চে ৫৬ বলে ১০৯ রানের দুর্দান্ত ইনিংস খেললেন তিনি, পরস্পর দুই ইনিংসে দুটি সেঞ্চুরি করলেন রুশো। আগের ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত শতরান করেছিলেন তিনি, ভারতের বিরুদ্ধে ৪৬ বলে ৭টি চার এবং ৮টি ছক্কা হাঁকিয়ে ১০০ রান করেছিলেন। আজ প্রথম থেকেই তাকে দেখে বেশ আত্মবিশ্বাসী লাগছিলো। তার ইনিংস জুড়ে ছিল ৭টি চার এবং ৮টি লম্বা ছক্কা। এই বছর বিশ্বকাপের মঞ্চে প্রথম শতরান করে দিলেন তিনি। তিনি শেষ অব্দি শাকিব আল হাসানের বলে আউট হন।

বিশকাপের মঞ্চে রাইলি রুশোর দুরন্ত রেকর্ড

T20 World Cup 2022: দুর্দান্ত রেকর্ড গড়লেন রাইলি রুশো, এইবারের বিশ্বকাপে প্রথম খেলোয়াড় হিসেবে করলেন এই কাজ !! 3
SYDNEY, AUSTRALIA – OCTOBER 27: Rilee Rossouw of South Africa bats during the ICC Men’s T20 World Cup match between South Africa and Bangladesh at Sydney Cricket Ground on October 27, 2022 in Sydney, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

প্রথম দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এবং দশম ব্যাটসম্যান হিসাবে বিশ্বকাপ টি টোয়েন্টির মঞ্চে শতরান করলেন রাইলি রুশো। এর আগে জস বাটলার ২০২১ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেছিলেন। আজ দক্ষিণ আফ্রিকা ২০ ওভার ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান করেছিল, জবাবে বাংলাদেশ দল ১৬.৩ ওভারে ১০১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ দল। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন লিটন দাস, ৩১ বলে ৩৪ রান করেছিলেন তিনি।

Read More: IND vs NED: সিডনি’তে অক্ষর ম্যাজিক,দ্রুত দুই উইকেট তুলে জয়ের রাস্তা দেখাচ্ছেন ‘বাপু’ !!

দক্ষিণ আফ্রিকা দলের হয়ে ৪টি উইকেট নিয়েছেন এনরিক নোকিয়া, ৩টি উইকেট নিয়েছেন শামসী, ১টি করে উইকেট নিয়েছেন রাবাডা ও মহারাজ। ৩০শে অক্টোবর ব্রিসবেনে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ এবং পার্থের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে দেখা যাবে ভারতীয় দলকে।

Leave a comment

Your email address will not be published.