ঋদ্ধিমান সাহার দাবি, তার ও ঋষভ পন্থের মধ্যে এনাকে বাছা উচিত প্রথম একাদশে 1

মহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার প্রায় ছয় বছর হয়ে গেছে। তবে ভারতীয় দল এখনও তার বিকল্প খুঁজে পাচ্ছে না। তবে ঋদ্ধিমান সাহা তার উইকেটকিপিংয়ে সবাইকে মুগ্ধ করেছেন। দীনেশ কার্তিক, কে এল রাহুল এবং ঋষভ পন্থকে রেখে তিনি উইকেটকিপার হিসাবে প্রথম পছন্দ হিসাবে আত্মপ্রকাশ করেছেন। সাহার চোট হওয়ার কারণে পন্থ ক্রমাগত সুযোগ পেয়েছিল এবং সে এর পুরোপুরি সুযোগ নিয়েছিল।

Was certainly scared': Wriddhiman Saha openes up on his battle with COVID-19, Sports News | wionews.com

২০২০ সালে, ঋষভ পন্থ যখন খারাপ ফর্মের মধ্য দিয়ে যাচ্ছিলেন, অ্যাডিলেড টেস্টে উইকেটকিপার হিসাবে অস্ট্রেলিয়ায় জায়গা পেয়েছিলেন ঋদ্ধিমান সাহা। তবে এই ম্যাচে তিনি রান করতে ব্যর্থ হয়ে পন্থকে বাকি টেস্ট ম্যাচে সুযোগ দিয়েছিলেন। তিনি এই সিরিজে দুর্দান্তভাবে পারফর্ম করেছিলেন এবং ভারতকে সিরিজটি ৩-১ গোলে জিততে সহায়তা করেছিলেন। এখন ভারতকে ইংল্যান্ড সফর করতে হবে। এই সফরে, ভারত ১৮ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে। এর পরে তিনি ইংল্যান্ড থেকে পাঁচ টেস্টের সিরিজ খেলবে। সাহা এবং পন্থ দুজনেই এই সফরে জায়গা পেয়েছেন। তবে সাহা বিশ্বাস করেন যে ঋষভ পন্থের উইকেটকিপার হিসাবে প্রথম অধিকার রয়েছে।

Rishabh Pant Shares Motivational Post, Urges All To Stay Safe | Cricket News

সাহা স্পোর্টসকিড়ার সাথে এক বিশেষ কথোপকথনে বলেছিলেন যে, “পন্থ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ কয়েকটি ম্যাচ খেলেছে এবং সে ভাল করেছে। এজন্য ইংল্যান্ডে উইকেটকিপার হিসাবে পন্থকে আমাদের পছন্দ করা উচিত। আমি কেবল অপেক্ষা করব এবং যদি আমি সুযোগ পাই তবে আমি আমার সেরাটা দেব। আমি সেই এক সুযোগের জন্য অনুশীলন করে যাব।” সাহা আরও বলেছিলেন যে তিনি চান্স পাচ্ছেন বা না পেয়ে তিনি ইতিবাচক মনের ফ্রেমে রয়েছেন।

Wriddhiman Saha or Rishabh Pant? Team India's big dilemma ahead of 1st Test against New Zealand | Cricket News – India TV

সাহা বলেন, “পরিস্থিতি নির্বিশেষে আমি একই হওয়ার চেষ্টা করি। আমি পারফর্ম করছি বা না করি, আমি নিজের মধ্যে কোনও পরিবর্তন দেখছি না, আমি জানি না যে আমার চারপাশের লোকেরা আলাদা কিছু দেখেন। আমরা কেবল পারফর্ম করার চেষ্টা করতে পারি। কখনও কখনও এটি ক্লিক করে, কখনও কখনও এটি করে না এবং পরিচালনা এই সমস্ত পরিমিতিগুলির উপর ভিত্তি করে কলগুলি গ্রহণ করে। আমি খেলছি কিনা, আমার অনুশীলনের কোনও পরিবর্তন নেই। আমি সর্বদা উন্নতি করার চেষ্টা করি, তবে হ্যাঁ, অনুশীলন সেশন এবং পেশাদার ম্যাচের মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে।” এদিকে, বৃহস্পতিবার বিসিসিআই অন্ধ্র উইকেটকিপার কে এস ভারতকে দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্তের ঘোষণা দিয়েছে। সাহা আইপিএল ২০২১ এ করোনার পজিটিভ হয়েছেন। সাহা তাদের কভার হিসাবে দলে অন্তর্ভুক্ত হয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *