Ricky Ponting | Getty Images
Ricky Ponting | Getty Images

অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting) বিশ্বের দুর্দান্ত ক্রিকেটারদের নিয়ে নিজের সেরা একাদশ নির্বাচন করেছেন। পন্টিং তাঁর অল টাইম গ্রেট ক্রিকেটারদের প্লেয়িং ইলেভেনে শুধুমাত্র একজন দুর্দান্ত ভারতীয় খেলোয়াড়কে বেছে নিয়েছেন। ক্রিকেট জগতের ভগবান নামে পরিচিত শচীন তেন্ডুলকার (Sachin Tendulkar) জায়গা পেয়েছেন। ক্রিকেটে তাদের ক্যারিয়ারের সময়, শচীন তেন্ডুলকারকে রিকি পন্টিংয়ের সবচেয়ে বড় শত্রু হিসাবে বিবেচনা করা হয়েছিল, কারণ উভয় ব্যাটসম্যানই নিজেদের সেরা হিসাবে প্রমাণ করার লড়াই করেছিলেন।

Ricky Ponting And Sachin Tendulkar | Getty Images
Ricky Ponting And Sachin Tendulkar | Getty Images

রিকি পন্টিং তার পুরোনো সতীর্থ অস্ট্রেলিয়ার ম্যাথিউ হেডেনকে (Matthew Hayden) একাদশে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে নিয়েছেন। ম্যাথু হেইডেনের ওপেনিং পার্টনার হিসেবে রিকি পন্টিং তার সতীর্থ অস্ট্রেলিয়ান ওপেনার জাস্টিন ল্যাঙ্গারকে (Justin Langer) বেছে নিয়েছেন। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে (Jacques Kallis) ৩ নম্বরে এবং শচীন তেন্ডুলকারকে ৪ নম্বরে ব্যাট করার জন্য নির্বাচিত করা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের গ্রেট ব্রায়ান লারাকে (Brian Lara) ৫ নম্বরে ব্যাট করার জন্য বেছে নিয়েছেন রিকি পন্টিং। শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারাকে (Kumar Sangakkara) ৬ নম্বরের জন্য বেছে নিয়েছেন। তাছাড়া সাঙ্গাকারাকে টিমের অধিনায়কও করা হয়েছে।

Sachin Tendulkar, Brian Lara, Ricky Ponting And Wasim Akram | Getty Images
Sachin Tendulkar, Brian Lara, Ricky Ponting And Wasim Akram | Getty Images

সবচেয়ে আশ্চর্যজনক সিদ্ধান্তটি ছিল রিকি পন্টিং তার সতীর্থ অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্টকে (Adam Gilchrist) মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) পরিবর্তে ৭ নম্বরে এবং উইকেটরক্ষকের দায়িত্বের জন্য বেছে নিয়েছেন।

পাকিস্তানের ওয়াসিম আকরাম (Wasim Akram), অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা (Glenn McGrath) এবং ওয়েস্ট ইন্ডিজের কার্টলি অ্যামব্রোসকে (Curtly Ambrose) ফাস্ট বোলার হিসেবে বেছে নিয়েছেন রিকি পন্টিং। রিকি পন্টিং তার একাদশে একমাত্র স্পিন বোলার হিসেবে প্রাক্তন অস্ট্রেলিয়ান গ্রেট শেন ওয়ার্নকে (Shane Warne) অন্তর্ভুক্ত করেছেন।

রিকি পন্টিংয়ের সর্বকালের সেরা একাদশ

ম্যাথু হেইডেন, জাস্টিন ল্যাঙ্গার, জ্যাক ক্যালিস, শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, কুমার সাঙ্গাকারা (C), অ্যাডাম গিলক্রিস্ট (WK), শেন ওয়ার্ন, কার্টলি অ্যামব্রোস, ওয়াসিম আকরাম এবং গ্লেন ম্যাকগ্রা

Read More: IPL 2022: Vivo নয় এই ভারতীয় সংস্থা হচ্ছে আইপিএল ২০২২ এর নতুন টাইটেল স্পনসর !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *