অর্জুন ও খেলরত্নে সম্মানিত ভারতীয় ক্রীড়াবিদরা - সোশ্যাল মিডিয়া কি বলছে, জেনে নিন! 1

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ সাম্প্রতিক অতীতে ক্রীড়া জগতে তাদের অসামান্য পারফরম্যান্সের জন্য শনিবার এখানে একটি জমকালো অনুষ্ঠানে অলিম্পিক চ্যাম্পিয়ন নীরজ চোপড়া, মহিলা ক্রিকেটার মিতালি রাজ এবং প্যারালিম্পিকের ইতিহাস সৃষ্টিকারী প্যারা অ্যাথলিট সহ ক্রীড়াবিদদের সংবর্ধনা দিয়েছেন। প্রথমবারের মতো, রাষ্ট্রপতি ভবনের দরবার হলে আয়োজিত একটি অনুষ্ঠানে ১২ জন খেলোয়াড়কে দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান মেজর ধ্যানচাঁদ খেল রত্ন পুরস্কারে সম্মানিত করা হয়েছিল।

টোকিও অলিম্পিক এবং প্যারালিম্পিকে পুরষ্কার বিজয়ী খেলোয়াড়দের বেশিরভাগই ভালো পারফর্ম করেছে। করোনা মহামারীর কারণে, অনুষ্ঠানটি গত বছর অনলাইনে সংগঠিত হয়েছিল তবে এবার এটি রাষ্ট্রপতি ভবনে যথারীতি জমকালোভাবে আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিলেন নীরজ চোপড়া। বিশেষভাবে আয়োজিত এই অনুষ্ঠানে পুরস্কার গ্রহণ করতে গেলে বজ্র করতালিতে তাকে স্বাগত জানানো হয়। চোপড়া খেলোয়াড়দের মধ্যে প্রথম যিনি খেলরত্ন পেয়েছিলেন।

জ্যাভলিন থ্রোতে অলিম্পিক স্বর্ণপদক জয়ী ২৩ বছর বয়সী ছাড়াও অলিম্পিক ব্রোঞ্জ পদকজয়ী পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং এবং গোলরক্ষক পিআর শ্রীজেশ, অলিম্পিক রৌপ্য পদক বিজয়ী কুস্তিগীর রবি দাহিয়া, অলিম্পিক ব্রোঞ্জ পদকজয়ী বক্সার লভলিনা বোরগোহাইন এবং মহিলা ক্রিকেট দলের অধিনায়ক। দেশের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কারেও ভূষিত হয়েছেন অধিনায়ক মিতালি। সুনীল ছেত্রী প্রথম ফুটবলার যিনি খেলরত্ন পেলেন। এছাড়াও প্যারালিম্পিক স্বর্ণপদক বিজয়ী অবনী লেখারা (শ্যুটিং), সুমিত আন্তিল (অ্যাথলেটিক্স), প্রমোদ ভগত (ব্যাডমিন্টন), কৃষ্ণ নগর (ব্যাডমিন্টন) এবং মনীশ নারওয়াল (শ্যুটিং) কেও খেলারত্ন দেওয়া হয়। বারোটি খেলরত্ন ছাড়াও এই বছর ৩৫ জন ক্রীড়াবিদকে অর্জুন পুরস্কার দেওয়া হয়েছে। এর প্রধান কারণ ছিল অলিম্পিক (সাত পদক) এবং প্যারালিম্পিকে (১৯ পদক) এ পর্যন্ত সেরা পারফরম্যান্স।

এই পুরষ্কার বিতরণীতে কি বলছে নেটদুনিয়া, জেনে নিন –

Leave a comment

Your email address will not be published.