ENG vs IND: তৃতীয় T-20তে ম্যান অফ দ্য ম্যাচ হয়ে Reece Topley ভারতীয় দলকে নিয়ে বললেন এই কথা 1

ইংল্যান্ড ক্রিকেট দলের বোলার রিস টোপলেকে (Reece Topley) ভারত আর ইংল্যান্ডের (ENG vs IND) মধ্যে খেলা হওয়া তৃতীয় টি-২০ ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়েছে। এই ম্যাচে রিস ইংল্যান্ডের (England Cricket Team) সবচেয়ে সফল বোলার হয়েছেন।

দুই দলের মধ্যে ন্যাটিংহ্যামের ট্রেন্টব্রিজে খেলা হওয়া এই ম্যাচে কড়া প্রতিদ্বন্দ্বিতা দেখতে পাওয়া গিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ইংল্যাণ্ডের দল ভারতের (Team India) সামনে ২১৬ রানের লক্ষ্য রাখে। জবাবে ভারতীয় দল সূর্যকুমারের (Surya Kumar Yadav) দুর্দান্ত সেঞ্চুরি সত্ত্বেও মাত্র ১৯৮ রানই করতে পারে আর এই ম্যাচ ১৯ রানে হেরে যায়। ইংল্যাণ্ডের এই জয়ে রিস টোপলের গুরুত্বপূর্ণ অবদান ছিল।

২২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন Reece Topley

Reece Topley

এই ম্যাচে ইংল্যান্ডের ২১৬ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারতীয় দল। মাত্র ৩১ রানে তারা ৩ উইকেট হারিয়ে ফেলে। এরপর সূর্যকুমার যাদব দলের হাল ধরেন এবং দুর্দান্ত সেঞ্চুরি করে ম্যাচ ১৯ ওভার পর্যন্ত টেনে নিয়ে যান। এই ম্যাচে ভারতীয় ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন রিস টোপলে। প্রথমে তিনি ভারতীয় দলের দুই তারকা ওপেনার রোহিত শর্মা এবং ঋষভ পন্থকে আউট করেন।

এরপর ফর্মে থাকা এবং এই ম্যাচে সেঞ্চুরিকারী সূর্যকুমার যখন ম্যাচ ভারতের দিকে টেনে নিয়ে যাচ্ছিলেন, সেই সময় আবারও বোলিং করতে এসে তিনি শ্রেয়স আইয়ারকে আউট করেন। এরপর আর কোনো ব্যাটসম্যান সূর্যকুমারকে সঙ্গ দিতে পারেননি। এই ম্যাচে নিজের ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে ৩ উইকেট নেন রিস। যে কারণে তাকে ম্যাচ অফ দ্য ম্যাচের পুরস্কারও দেওয়া হয়।

ভারতীয় ব্যাটসম্যানদের নিয়ে এই কথা বললেন  Reece Topley

ENG vs IND: তৃতীয় T-20তে ম্যান অফ দ্য ম্যাচ হয়ে Reece Topley ভারতীয় দলকে নিয়ে বললেন এই কথা 2

ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার নিয়ে ম্যাচের পর নিজের পরিকল্পনার ব্যাপারে খোলসা করেন টোপলে। তিনি ভারতীয় ব্যাটসম্যানদের জমিয়ে প্রশংসাও করেন। টোপলের মতে ভারতীয় ব্যাটসম্যানদের কিছু শট দেখে তিনি অবাক হয়েছেন। ম্যাচের পর নিজের বয়ানে তিনি বলেন,

“আজকের ম্যাচ দুর্দান্ত ছিল। আমি ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার পেয়ে খুশি। নিজের গেম প্ল্যানের ব্যাপারে বলতে গেলে আমি প্রত্যেক বলকে আইসোলেট করতে চেয়েছিলাম। আলাদা আলাদা ব্যাটসম্যানদের জন্য আলাদা আলাদা প্ল্যান থাকে, কারন কেউ সেট হয় কেউ হয় না। আমি শুধু রান আটকাতে চেয়েছিলাম বা উইকেট নিতে চেয়েছিলাম। আমরা দ্রুত উইকেট নিতে চাইছিলাম, ভারতের তরফে একটা অবিশ্বসনীয় ইনিংস খেলা হয়েছে, আমি কিছু শট দেখে অবাক হয়ে যাই। আমি সম্পূর্ণভাবে ফিট আর গ্রীষ্মের জন্য প্রস্তুত রয়েছি, এখনও দীর্ঘ সফর করতে হবে”।

Leave a comment

Your email address will not be published.