RCBvsPBKS: বিরাট কোহল নিজের মাথায় নয় বরং এই খেলোয়াড়ের মাথায় দিলেন লজ্জাজনক হারের দায় 1

আইপিএল ২০২১ এর ২৬তম ম্যাচ পাঞ্জাব কিংস আর আরসিবির মধ্যে খেলা হয়েছে যেখানে পাঞ্জাব কিংসের দল নিজেদের ব্যাটসম্যান আর বোলারদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে এই ম্যাচ ৩৪ রানে জয়লাভ করেছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নামা পাঞ্জাব কিংসের দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান করে, যার জবাবে ব্যাট করতে নামা আরসিবির দল ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রানই করতে পারে।

শেষে আমরা বেশি রান দিয়ে ফেলেছি

RCBvsPBKS: বিরাট কোহল নিজের মাথায় নয় বরং এই খেলোয়াড়ের মাথায় দিলেন লজ্জাজনক হারের দায় 2

আরসিবির হারের পর অধিনায়ক বিরাট কোহলি নিজের বয়ানে বলেন, “পাঞ্জাব ভালো শুরু করেছিল, কিন্তু আমরা মাঝে ওদের উইকেট তুলে নিয়েছিলাম, আর যখন ওদের ৫ উইকেট পড়ে গিয়েছিল, তখন আমার মনে হয়েছিল যে আমাদের ১৬০ পর্যন্ত লক্ষ্য তাড়া করতে হবে, কিন্তু শেষে আমরা অনেক রান খরচা করে ফেলি। আমার মনে হয় প্রায় ২৫ রান এক্সট্রা দিয়ে ফেলেছি। আমরা নিজেদের পরিকল্পনা থেকে দূরে সরে গিয়েছিলাম। আমরা বেশকিছু বাউন্ডারি বল দিয়েছি ওরা যার ফায়দা তুলেছে”।

রজত পাটিদারের ইনিংসে বিরাট কোহলি সাধলেন নিশানা

রজত পাটিদার আজ ৩০ বলে ৩১ রানের একটি স্লো ইনিংস খেলেন। বিরাট ইঙ্গিতে তাকে হারের জন্য দায়ী করে বলেন, “ব্যাটসম্যান হিসেবে আমরা আলাদা আলাদা জিনিস করতে পারতাম। এটা একটা পার্টনারশিপ গড়ার চেষ্টা করা আর ১১০ এর বেশি স্ট্রাইকরেটে রান করার ব্যাপার ছিল। আমরা একটি ব্যাটিং ইউনিট হিসেবে এমনটা করতে সক্ষম হইনি। ব্যাস আমাদের এগিয়ে যাওয়ার জন্য কিছু ছোটো ছোটো বিষয়কে মাথায় রাখার আবশ্যকতা রয়েছে। এমন বিভাগে যেখানে আমাদের উন্নতি করার প্রয়োজন রয়েছে। আমাদের দলের গঠন এমন ছিল যে আমরা ওকে (পাটিদার) ৩ নম্বরে খেলার স্বাধীনতা দিই। এটা আমাদের ব্যাটিং লাইনআপের জন্য ভালো ভারসাম্য। তবে রজত একজন কোয়ালিটি প্লেয়ার, শুধু আজকের রাতটা ওর ছিল না”।

বিরাট কোহলি নিজের বয়ানে স্পষ্ট করে দিয়েছেন যে তিনি রজত পাটিদারের কাছে আক্রামণাত্মক ক্রিকেট দেখতে চান, কিন্তু রজত এমনটা করতে সফল হননি।

আমরা নিজেদের পরিকল্পনাগুলির উপর মনোযোগ দিতে পারিনি

RCBvsPBKS: বিরাট কোহল নিজের মাথায় নয় বরং এই খেলোয়াড়ের মাথায় দিলেন লজ্জাজনক হারের দায় 3

বিরাট কোহলি আগে আরও বলেন, “আমরা নিজেদের পরিকল্পনাগুলির উপর মনোযোগ দিতে পারিনি। হর্ষল শেষে কিছু ভালো শট মেরেছে আর জেমিসনও শেষ পর্যন্ত খেলে কিছু রান করেছে। অন্যথায় হারের ব্যবধান যথেষ্ট বেশি হতে পারত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *