ফাইনালে ঐতিহাসিক কীর্তি গড়তে চলেছেন রবীন্দ্র জাদেজা, যোগ দেবেন এই কিংবদন্তীদের তালিকায় 1
SYDNEY, AUSTRALIA - JANUARY 08: Ravindra Jadeja of India celebrates after taking the wicket of Matthew Wade of Australia during day two of the 3rd Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 08, 2021 in Sydney, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি সাউদাম্পটনে ১৮ থেকে ২২ জুন পর্যন্ত খেলতে হবে। কাগজে দুটি দলই খুব শক্ত দেখাচ্ছে। টেস্ট ক্রিকেটে ভারত ও নিউজিল্যান্ড দলের সাম্প্রতিক পারফরম্যান্সও বেশ ভালো হয়েছে। এজিয়াস বোলের ​​মাঠের অতীত রেকর্ডগুলি দেখলে, ফাইনালে ঘুরে দাঁড়ানোর কাজ স্পিন বোলাররা করতে পারেন। রবিচন্দ্রন অশ্বিনের সাথে রবীন্দ্র জাদেজাও ভারতের হয়ে মাঠে নামবেন বলে মনে করা হচ্ছে। ফাইনালে বল ও ব্যাট দুটিই জাদেজার দুর্দান্ত পারফরম্যান্সের প্রত্যাশা করবে ভারতীয় দল। ডব্লিউটিসি ফাইনালে জাদেজার কাছে কপিল দেব, অনিল কুম্বলের মতো কিংবদন্তি খেলোয়াড়দের অভিজাত ক্লাবে যোগদানের সুযোগ থাকবে।

He used to be behind Ashwin in Tests': Aakash Chopra highlights the 'turning point' in Ravindra Jadeja's career | Cricket - Hindustan Times

আসলে, টেস্ট ক্রিকেটে ব্যাটসম্যান হিসাবে ২০০০ রান পূর্ণ করতে জাদেজার মাত্র ৪৬ রান দরকার। ৪৬ রান করার পরে জাদ্দু ভারতের পঞ্চম খেলোয়াড় হয়ে উঠবেন, যিনি ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে দুই হাজার রান এবং ২০০ এরও বেশি উইকেট নিয়েছেন। টেস্ট ক্রিকেটে জাদেজা এখন পর্যন্ত ২২০ উইকেট নিয়েছেন। এর আগে অনিল কুম্বলে, কপিল দেব, হরভজন সিং এবং রবিচন্দ্রন অশ্বিন টিম ইন্ডিয়া থেকে এই রেকর্ডটি দখল করেছেন। জাদেজা এখনও পর্যন্ত টেস্টে ব্যাটসম্যান হিসাবে ১৯৫৪ রান করেছেন এবং ২২০ উইকেট নিয়েছেন।

India tour of UK: Records which Ravindra Jadeja can break

গত কয়েক বছরে জাদেজার পারফর্মেন্স অসাধারণ। এ বছরও আইপিএল খেলে জাদেজা ব্যাট এবং বল দুটোই দুর্দান্ত পারফর্ম করেছিলেন। ডাব্লুটিসির ফাইনালে জাদেজার কাছ থেকে টিম ইন্ডিয়া উচ্চ আশা করবে। হোম টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে টিম ইন্ডিয়া ডাব্লুটিসির ফাইনালে নিজেদের জায়গাটি সুরক্ষিত করেছিল। একই সাথে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্ট সিরিজ বাতিল হওয়ার পর ফাইনালে সরাসরি প্রবেশ করেছিল নিউজিল্যান্ড। কিউই দল সম্প্রতি দুই টেস্টের সিরিজে ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়ে দেখায় যে তারা ফাইনাল ম্যাচের জন্য প্রস্তুত আছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *