এই কিংবদন্তী ক্রিকেটারের পরামর্শ পেয়েই উন্নতি করেছেন নিজের খেলার, স্বীকারোক্তি রবীন্দ্র জাদেজার 1

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা গত কয়েক বছরে তাঁর খেলায় দুর্দান্ত উন্নতি এনেছেন এবং ফল স্বরূপ, তিনি ভারতীয় দলে জায়গা নিশ্চিত হয়েছেন। জাদেজা এমন একজন খেলোয়াড় যিনি দলের প্রয়োজন অনুসারে দ্রুত ব্যাটিং করতে পারেন, পাশাপাশি বোলিংয়ে চাপ দিয়েছিলেন। শুধু তাই নয়, ফিল্ডিংয়ের সময় তিনি দলে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তবে, এমন একটি সময় ছিল যখন জাদেজা লড়াই করছিলেন এবং এমনকি দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পরামর্শও তাঁর পক্ষে ভাল কাজ করেছিল।

IPL 2021: Ravindra Jadeja is close to peak of his powers, CSK lucky to have him in his prime - Stephen Fleming - Sports News

সম্প্রতি ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’ এর সাথে আলাপকালে জাদেজা বলেছিলেন, “২০১৫ বিশ্বকাপের সময় আমি শট নির্বাচনের বিষয়ে লড়াই করছিলাম। এ সময় ধোনি আমাকে অনেক সাহায্য করেছিলেন এবং বলেছিলেন যে আমি সেই বলগুলিতেও শট দেওয়ার চেষ্টা করছি, যার ভিত্তিতে আমার শট দেওয়া উচিত নয়। আমিও অনুভব করেছি যে আমার শট নির্বাচনটি ভুল হচ্ছে, কারণ সেই সময় শটটি নেওয়া উচিত কিনা তা আমার মনে ছিল।”

Ravindra Jadeja Shares Heartfelt Tribute To MS Dhoni

জাদেজা বলেছিলেন, “ধোনির পরামর্শের পরে আমি এ নিয়ে খুব কঠোর পরিশ্রম করেছি। মনে মনে এটা পরিষ্কার ছিল যে আমি যদি ক্রিজে থাকি তবে যে কোনও সময় আমি দ্রুত রান করতে সক্ষম হব। আপনি যদি শর্ট বলগুলিতে ছক্কা মারেন তবে আপনার আত্মবিশ্বাস অনেক বেশি, যা আপনার ব্যাটিংকে অনেক উন্নত করে।” জাদেজা বর্তমানে ভারতীয় দলের সাথে মুম্বাইয়ে দুই সপ্তাহের পৃথকীকরণের সময়টি শেষ করছেন। দলটি ২ জুন ইংল্যান্ডের তিন মাসেরও বেশি সফরে রওনা দেবে। দলটি ১৮ জুন থেকে ২২ জুন পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলার কথা রয়েছে। দলটি তখন ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *