ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্বিষহ নজির গড়লেন রবিচন্দ্রন অশ্বিন, নিজের কেরিয়ারে প্রথম ঘটল এমন 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে খেলা টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের আধিপত্য রয়েই আছে। প্রথম ইনিংসে ভারতের সামনে বিশাল স্কোর করার পরে ইংল্যান্ড দল ভারতের প্রথম সারির ব্যাটসম্যানদেরও প্যাভিলিয়নে পাঠিয়ে দিয়েছে। চেন্নাই টেস্টে টিম ইন্ডিয়া এই মুহূর্তে ব্যাকফুটে রয়েছে। ইংল্যান্ডের ব্যাটসম্যানরা গত দুই দিন ধরে ব্যাট করে গিয়েছেন, আর এতে ভারতীয় বোলাররা দীর্ঘ সময় ধরে বল করে গিয়েছেন।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্বিষহ নজির গড়লেন রবিচন্দ্রন অশ্বিন, নিজের কেরিয়ারে প্রথম ঘটল এমন 2

ইংল্যান্ডের প্রথম ইনিংস চলাকালীন ভারতের অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন প্রচুর ওভার বল করেছেন। আর এর জেরে অশ্বিনের নামে এক দু:খজনক রেকর্ড স্থান পেয়েছে। প্রথম ইনিংসে তিনি ৫৩ ওভারের বেশি বোলিং করেছিলেন। আর এর জেরে নিজের কেরিয়ারে এক ইনিংসে সব থেকে বেশি ওভার বল করে ফেললেন অশ্বিন। পাঁচটি ম্যাচে এক ইনিংসে ৫০ ওভার বা তাঁর বেশি ওভার করার নজির গড়লেন রবিচন্দ্রন অশ্বিন। ঘরের মাঠে এমন দুঃসহ নজির গড়তে হল অশ্বিনকে।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্বিষহ নজির গড়লেন রবিচন্দ্রন অশ্বিন, নিজের কেরিয়ারে প্রথম ঘটল এমন 3

রবিচন্দ্রন অশ্বিন কতবার ইনিংসে ৫০ ওভারের বেশি বোলিং করেছিলেন?

৫৩.১ ওভার বনাম ইংল্যান্ড, চেন্নাই ২০২১-২২
৫৩ ওভার বনাম অস্ট্রেলিয়া, অ্যাডিলেড ২০১১-১২
৫২.৫ ওভার বনাম অস্ট্রেলিয়া, অ্যাডিলেড ২০১৮-১৯
৫২.৩ ওভার বনাম ইংল্যান্ড, কলকাতা ২০১২-১৩
৫২.১ বনাম ওয়েস্ট ইন্ডিজ, মুম্বই ২০১১-১২

ভারত প্রথম ইনিংসে ৬৩ ওভারের পরে ছয় উইকেট হারিয়ে ২৩৫ রান তোলে। চেতেশ্বর পুজারা এবং ঋষভ পন্থ ভারতীয় ইনিংস সামলানোর পরেও আউট হন দুজনেই। বড় ইনিংস খেলতে ব্যর্থ হন রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, এবং অজিঙ্ক রাহানে। টিম ইন্ডিয়া বর্তমানে ফলো-অন এড়ানোর চেষ্টা করছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *