"তিনিও মানুষ, রোবর্ট নন!!" রাহুল দ্রাবিড়কে নিয়ে রবি শাস্ত্রীর বয়ানে মুখ বন্ধ করলেন রবিচন্দ্রন অশ্বিন !! 1

বিশ্বকাপের শুরু ভালোভাবে হলেও শেষটা আশানুরূপ করতে ব্যর্থ হয়েছিল ভারতীয় দল । ঠিক তারপরেই অস্ট্রেলিয়ার পাশের দেশ নিউজিল্যান্ডে উড়ে যায় ভারতীয় দল, তবে ভারতীয় দলের সঙ্গে গেলেন না সিনিয়র ক্রিকেটার সহ ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। বর্তমানে তিনি বিরতি নিয়েছেন, তার পরিবর্তে দলে কোচ হয়েছেন ভিভিএস লক্ষণ (VVS Laxman)। যিনি এর আগে ভারতীয় দলের সঙ্গে  জিম্বাবুয়ে সফরে গিয়েছিলেন। ভারতীয় দলের হয়ে টি টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব করবেন হার্দিক পান্ডিয়া এবং একদিনের খেলায় অধিনায়ক হিসেবে দেখা যাবে শিখর ধাওয়ানকে । ভারতীয় দল নিউজিল্যান্ডের সাথে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ান ডে ম্যাচ খেলবে, যেখানে প্রথম টি টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল।

বিরতিতে বিশ্বাস রাখেন না রবি শাস্ত্রী

"তিনিও মানুষ, রোবর্ট নন!!" রাহুল দ্রাবিড়কে নিয়ে রবি শাস্ত্রীর বয়ানে মুখ বন্ধ করলেন রবিচন্দ্রন অশ্বিন !! 2

তবে রাহুল দ্রাবিড়ের বিরতিতে খুশি হননি প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) । তিনি মনে করেন কোচেদের ছুটি নেওয়া উচিত নয়। এই প্রসঙ্গে তিনি বলেন, “আমি বিরতিতে বিশ্বাস করি না, ভারতীয় দলের কোচেরা আইপিএল চলাকালীন প্রায় তিন মাসের বিরতি পান। তার সঙ্গে সাপোর্টিং স্টাফেরাও বিরতি পান , কোচের উচিত দলের সঙ্গে সময় কাটানোর।” তবে তার এই বক্তব্যের তীব্র বিরোধিতা করেছেন ভারতীয় দলের অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

আন্তর্জাতিক ক্রিকেটে রবিচন্দ্রন অশ্বিন

"তিনিও মানুষ, রোবর্ট নন!!" রাহুল দ্রাবিড়কে নিয়ে রবি শাস্ত্রীর বয়ানে মুখ বন্ধ করলেন রবিচন্দ্রন অশ্বিন !! 3

ভারতীয় দলের অন্যতম সফল বোলার হলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। টেস্ট ক্রিকেটে তিনি বর্তমানে ভারতীয় দলের এক নম্বর বোলার, ইতিমধ্যেই সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তার পারফরমেন্স খুবই ভালো, তিনি ইতিমধ্যেই টেস্ট ক্রিকেটে ২৯৩১ রান সহ ৪৪২টি উইকেট নিয়েছেন, একদিনের খেলায় নিয়েছেন ১৫১ টি উইকেট ও টি টোয়েন্টি খেলায় নিয়েছেন ৭১ টি উইকেট। কিন্তু এই বিশ্বকাপে তিনি তার সেরাটা দিতে ব্যর্থ হয়েছিলেন, ছটি ম্যাচ খেলে ছটি উইকেট নিতেই সক্ষম হয়েছিলেন তিনি এবং গুরুত্বপূর্ণ সেমিফাইনালে মাত্র দুই ওভারে ২৭ রান দিয়ে ফেলেন এই অভিজ্ঞ স্পিনার।

কোচ দ্রাবিড়কে সমর্থন

"তিনিও মানুষ, রোবর্ট নন!!" রাহুল দ্রাবিড়কে নিয়ে রবি শাস্ত্রীর বয়ানে মুখ বন্ধ করলেন রবিচন্দ্রন অশ্বিন !! 4

তিনি দ্রাবিড়কে (Rahul Dravid) এবিষয়ে সমর্থন করেছেন, তিনি বলেছেন, “কোচ দ্রাবিড় সহ সাপোর্টিং স্টাফের দিন রাত আমাদের সঙ্গে সময় কাটাতেন, আমরা বিশ্বকাপের আগে প্লানিং নিয়েই প্রতিটি সিরিজে খেলেছি, সেগুলো আমি খুবই কাছ থেকে দেখেছি তাই জানি, পরিস্থিতি এবং মাঠ পরিবর্তন হলে আমাদের পরিকল্পনায় পরিবর্তন হয়েছিল, সারাদিন পর তারা কেবল মানসিক নয়, শারীরিকভাবেও অস্বস্তিতে থাকত এবং প্রত্যেকেরই বিরতি প্রয়োজন। নিউজিল্যান্ড সিরিজ শেষ হওয়ার সাথে সাথে আমরা বাংলাদেশ সফর আছে। তাই এই সফরের জন্য লক্ষ্মণের নেতৃত্বে আমাদের আলাদা কোচিং স্টাফ পাঠানো হয়েছে নিউজিল্যান্ডে।”

Leave a comment

Your email address will not be published.