"আমরা পাওয়ারপ্লেতেই ম্যাচ হেরেছি", সেমিফাইনালে পরাজয় নিয়ে অবশেষে মুখ খুললেন রবিচন্দ্রন অশ্বিন !! 1

আবার একবার স্বপ্নভঙ্গ ঘটলো ভারতীয় দলের, বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে পরাজিত হতে হয় ভারতকে তাও ১০ উইকেটে, এই লজ্জাজনক হারের পর ভারতীয় দলের পারফরমেন্স নিয়ে উঠেছে নানা প্রশ্ন, দলের অভিজ্ঞ প্লেয়ারদের খারাপ প্রদর্শনীর জন্য দায়ী করা হয়েছে, ভারতীয় দলের অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবার বিশ্বকাপ হারের কারণ সামনে আনলেন, তিনি মনে করেন ভারতীয় দল পাওয়ারপ্লেতেই ম্যাচ হেরে গিয়েছে।

বিশ্বকাপে ব্যর্থ অভিজ্ঞ অশ্বিন

"আমরা পাওয়ারপ্লেতেই ম্যাচ হেরেছি", সেমিফাইনালে পরাজয় নিয়ে অবশেষে মুখ খুললেন রবিচন্দ্রন অশ্বিন !! 2

ভারতীয় দলের অভিজ্ঞ অফস্পিনার হলেন রবিচন্দ্রন অশ্বিন, দলের হয়ে তিনি নিজেই আশানুরূপ পারফরমেন্স দেখতে ব্যর্থ হয়েছিলেন। অভিজ্ঞতার উপর ভিত্তি করে ভারতীয় দলে থাকা অভিজ্ঞ লেগস্পিনার চাহালের আগেই দলে সুযোগ পেয়েছেন তিনি, এই বিশ্বকাপে তিনি খুব ভালো পারফরমেন্স দেখাতে পারেননি। তিনি ছটি ম্যাচে কেবলমাত্র ৬ টি উইকেট নিতেই সক্ষম হয়েছেন।  তার ইকোনমি রেট ৮, এছাড়া ব্যাট হাতে তিনি তিন ইনিংসে মাত্র ২১ রান বানাতে সক্ষম হয়েছেন। তার এমন পারফরমেন্সের পর জাতীয় দলে এই নীল জার্সিতে আর না দেখা যেতেও পারে।

পাওয়ারপ্লেতেই ম্যাচ হেরেছে ভারত

"আমরা পাওয়ারপ্লেতেই ম্যাচ হেরেছি", সেমিফাইনালে পরাজয় নিয়ে অবশেষে মুখ খুললেন রবিচন্দ্রন অশ্বিন !! 3

বিশ্বকাপের পরাজয়ের কারণ ব্যাক্ষা করতে গিয়ে অশ্বিন ভারতীয় ওপেনারদের দায়ী করেছেন, ইউটিউব চ্যানেলে এবিষয়ে মন্তব্য করে বলেছেন , “কখনও কখনও আমরা শুধুমাত্র পাওয়ারপ্লেতে ম্যাচ হেরে গিয়েছি। পাওয়ারপ্লেতে আমরা ৩০ রান করতাম। একই সময়ে প্রতিপক্ষ দল সেখানে ৬০ রান করত। আর ওখানেই আমরা হেরে যেতাম, কিছু লোক হয়তো এই পরিসংখ্যানগুলি জানেন না, তবে বেশিরভাগ ম্যাচই পাওয়ারপ্লেতেই জিত এবং হারের ফলাফল বলে দেয়।”

ফ্লপ রোহিত-রাহুল জুটি

"আমরা পাওয়ারপ্লেতেই ম্যাচ হেরেছি", সেমিফাইনালে পরাজয় নিয়ে অবশেষে মুখ খুললেন রবিচন্দ্রন অশ্বিন !! 4

বিশ্বকাপে রান বানাতে একেবারেই ব্যর্থ রাহুল, বাংলাদেশ এবং জিম্বাবুয়ের বিরুদ্ধে তিনি দুটি অর্ধশতরান করেছেন, তাছাড়া বড় বড় মাচগুলিতে ফ্লপ ছিলেন তিনি, এই বিশ্বকাপে তিনি ৬ ইনিংসে ২১ গড়ে ১২৮ রান বানিয়েছেন। অন্যদিকে ভারত অধিনায়ক রোহিত শর্মা মাত্র একটি অর্ধশতরান বানিয়েছেন নেদারল্যান্ডের বিরুদ্ধে, তিনি ৬ ইনিংসে ১৯ গড়ে করেছেন ১১৬ রান। দুজনের এইধরণের পারফরমেন্স ভারতের পরাজয়ের অন্যতম মূল কারণ।

Leave a comment

Your email address will not be published.