আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে থাকার পর টিম ইন্ডিয়ার উদ্দেশ্যে হৃদয়ছোঁয়া মন্তব্য রবি শাস্ত্রীর 1

বার্ষিক আপডেটের পরে টিম ইন্ডিয়া আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট র‌্যাঙ্কিংয়ে প্রথম অবস্থানে রয়েছে। ভারতীয় দল গত দুই বছরে টেস্ট ক্রিকেটে দুর্দান্তভাবে পারফর্মেন্স করেছে এবং আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম সংস্করণের ফাইনালে উঠেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে ১৮ জুন ইংল্যান্ডের সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে। সদ্য প্রকাশিত টেস্ট দলগুলির আইসিসির র‌্যাঙ্কিংয়ের পরে টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী একটি টুইট করেছেন যা আপনার মন জয় করবে।

Indian Team for India vs Australia Test Series 2018: Full list of players  in the Indian test squad for India tour of Australia 2018-19 | GQ India

রবি শাস্ত্রী লিখেছেন, “এই ভারতীয় দলটি নাম্বার ওয়ান দল হওয়ার জন্য দৃঢ় সংকল্প এবং অটল মনোনিবেশ দেখিয়েছে। ছেলেরা এমন কিছু যা সততার সাথে উপার্জন করে। বিধিগুলি মাঝখানে পরিবর্তিত হয়েছিল, তবে দলটি প্রতিটি প্রতিবন্ধকতা কাটিয়ে উঠেছে। আমার ছেলেরা কঠিন সময়ে কঠিন ক্রিকেট খেলত। আমি এই শীতল ক্রিকেটারদের জন্য খুব গর্বিত।” চলতি বছরে ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্টের হোম সিরিজটি ৩-১ ব্যবধানে জয়ের পর টিম ইন্ডিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছিল। একই সময়ে, ২০২০-২১ এ অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়া চার টেস্টের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল।

অস্ট্রেলিয়ায় প্রথম টেস্ট ম্যাচের পরে অধিনায়ক বিরাট কোহলি প্যাটার্নি লিভে দেশে ফিরেছেন। এমনকি জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামির মতো অভিজ্ঞ বোলারও এই সিরিজে খেলতে পারেননি। মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, ঋষভ পন্থ এবং শার্দুল ঠাকুরের মতো তরুণ ক্রিকেটারদের বলের উপর টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ার পূর্ণ শক্তি দলকে পরাজিত করেছে টিম ইন্ডিয়া। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টগুলির উপর ভিত্তি করে টিম ইন্ডিয়া বেশ কিছুদিন ধরেই প্রথম হয়েছে, তবে মাঝখানে আইসিসি পয়েন্ট পদ্ধতিতে পরিবর্তন আনল। তবুও, দলটি ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে সক্ষম হয়েছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *