ওয়াশিংটন সুন্দরকে নিজের চেয়েও ভাল খেলোয়াড়কে বললেন রবি শাস্ত্রী, জানুন কি পরামর্শ দিলেন 1

ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে ৯৬ রানের অপরাজিত ইনিংস খেলা ওয়াশিংটন সুন্দরের প্রশংসায় পঞ্চমুখ সকলেই। এরই মধ্যে সুন্দরের প্রশংসা করেছেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী। সুন্দরকে নিজের থেকে আরও ভালো খেলোয়াড় হিসাবে বর্ণনা করে ভারতীয় কোচ তাঁকে তার রাজ্যের হয়ে টপ অর্ডারে খেলার পরামর্শ দিয়েছেন। চতুর্থ ম্যাচে ওয়াশিংটন সুন্দর ঋষভ পান্ত এবং তারপরে অক্ষর প্যাটেলের সাথে দুর্দান্ত সেঞ্চুরির পার্টনারশিপ গড়েছিলেন। যার কারণে টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে ১৬০ রানের লিড নিতে সক্ষম হয়েছিল।

ওয়াশিংটন সুন্দরকে নিজের চেয়েও ভাল খেলোয়াড়কে বললেন রবি শাস্ত্রী, জানুন কি পরামর্শ দিলেন 2

টিম ইন্ডিয়ার প্রধান কোচ ওয়াশিংটন সুন্দর সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল, আপনি কি আপনার মধ্যে তার প্রতিচ্ছবি দেখতে পান? এতে রবি শাস্ত্রী বলেন, “আমি মনে করি ওয়াশির (ওয়াশিংটন সুন্দর) আমার চেয়ে ন্যাচারাল প্রতিভা রয়েছে। তার দক্ষতা আছে এবং তিনি আরও অনেক এগিয়ে যেতে পারেন। যদি তিনি তাঁর বোলিংয়ে (টেস্টে) মনোযোগ দেন তবে বিদেশের জন্য ভারতের ছয় নম্বর বোলার হিসাবে খুব ভাল খেলোয়াড় হতে পারেন। এমন একজন খেলোয়াড় যিনি আপনাকে ৫০, ৬০ এবং ৭০ রান করে দেন এবং তারপরে আপনার জন্য ২০ ওভার বোল করেন এবং দুই থেকে তিন উইকেটও নিতে পারেন। এটি বিদেশে আমার কাজ হত এবং আমি মনে করি ওয়াশি এটি সহজেই করতে পারবেন।”

ওয়াশিংটন সুন্দরকে নিজের চেয়েও ভাল খেলোয়াড়কে বললেন রবি শাস্ত্রী, জানুন কি পরামর্শ দিলেন 3

রবি শাস্ত্রী ওয়াশিংটন সুন্দরকে পরামর্শ দিয়েছিলেন যে তামিলনাড়ুর হয়ে সব ফর্ম্যাটে শীর্ষ চারে তার ব্যাটিং করা উচিত। তিনি বলেছেন, “অবশ্যই তার রাজ্যের হয়ে শীর্ষ চারে ব্যাট করা উচিত। এটি সম্পর্কে কোনও প্রশ্নই নেই। আমি তামিলনাড়ুর নির্বাচক বা ডি কে (ক্যাপ্টেন দীনেশ কার্তিক) এর সাথে এই বিষয়ে কথা বলতে চাই। আমার মনে হয় তার শীর্ষ চারে ব্যাট করা উচিত।” শাস্ত্রী চেন্নাইয়ে খেলা ৮৫ রানের ইনিংসের চেয়েও সুন্দর ৯৬ রানের ইনিংসকে স্পেশাল বলে বর্ণনা করেছিলেন। তিনি বলেছেন যে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চাপের কারণে ৯৬ রানের ইনিংসটি আরও ভাল ছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *