IND vs SA: প্রথম টি-২০-র জন্য Ravi Shastri বাছলেন নিজের প্রথম একাদশ, এই ম্যাচ উইনারকে দিলেন না জায়গা

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ৮ জুন থেকে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলা হবে। যার জন্য দুই দলের খেলোয়াড়দের নামও ঘোষণা করে দেওয়া হয়েছে। এই সিরিজের জন্য ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহের মতো প্রবীণ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। অন্যদিকে এই সিরিজের জন্য ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে কেএল রাহুলকে। পাশাপাশি ঋষভ পন্থকে দেওয়া হয়েছে সহঅধিনায়কের দায়িত্ব। এর মধ্যে ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী প্রথম টি-২০-র জন্য নিজের সম্ভাব্য একাদশ বেছে নিয়েছেন। তবে, অবাক করার কথা হল তিনি নিজের এই প্রথম একাদশে দীনেশ কার্তিককে জায়গা দেননি। আসুন এক নজর দেখে নেওয়া যাক।

ব্যাটিংয়ের জন্য বাছলেন এই খেলোয়াড়দের

IND vs SA KL Rahul and Ruturaj gaikwad ravi shastri playing 11

রবি শাস্ত্রী নিজের প্রথম একাদশে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে কেএল রাহুল আর ঋতুরাজ গায়কোয়াড়কে বেছেছেন। তিনি ঈশান কিষাণকে ব্রেক দিয়ে জানিয়েছেন যে ঈশান তিন নম্বরে ব্যাটিং করতে পারেন। তার মতে যদি ঈশান তিন নম্বরে ব্যাটিং করেন তাহলে চার নম্বরে শ্রেয়স আইয়ার, পাঁচ নম্বরে ঋষভ পন্থ আর তারপর হার্দিক পান্ডিয়া ছয় নম্বরে ব্যাটিং করতে পারেন।

বোলিংয়ে করেছেন এদের নির্বাচন

IND vs SA Bhuvneshwar Kumar ravi shastri playing 11

অন্যদিকে রবি শাস্ত্রী নিজের দলে ৭ নম্বর খেলোয়াড় হিসেবে অক্ষর প্যাটেলকে বেছেছেন এবং ৮ নম্বরে তিনি ভুবনেশ্বর কুমারকে রেখেছেন। সেই সঙ্গে রবি শাস্ত্রী স্পিনার হিসেবে যুজবেন্দ্র চহেলকে বেছেছেন। এছাড়াও দলে ১১ নম্বর খেলোয়াড় হিসেবে তিনি হর্ষল প্যাটেলকে জায়গা দিয়েছেন। সেই সঙ্গে, রবি শাস্ত্রী, উমরান মালিক আর অর্শদীপ সিংয়ের মধ্যে কোনো একজন খেলোয়াড়কে নির্বাচনের পক্ষে। অবাক করার বিষয় হল যে তিনি দীনেশ কার্তিককে প্রথম একাদশে জায়গা দেননি, যিনি ব্যাঙ্গালোরের তরফে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন।

কার্তিক আইপিএল ২০২২ এ করেছেন দুর্দান্ত প্রদর্শন

Dinesh Karthik IPL 2022 performence

দীনেশ কার্তিক প্রায় তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন। তিনি ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হতে চলা টি-২০ সিরিজে ভারতীয় দলে জায়গা পেয়েছেন। কার্তিক শেষবার ২০১৯ এর বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে সেমিফাইনালে খেলেছিলেন, যেখানে তিনি ভীষণই খারাপ প্রদর্শন করেছিলেন। তার খারাপ প্রদর্শনকে দেখে তাকে টিম ইন্ডিয়া থেকে বাদ দেওয়া হয়েছিল।

তবে, কার্তিক হার মানেননি আর আইপিএল ২০২২ এ তিনি দুর্দান্ত প্রদর্শন করেন। ব্যাঙ্গালোরের হয়ে এবারের আইপিএল মরশুমে খেলে তিনি ফিনিশারের ভূমিকা পালন করেন। আইপিএলের এই মরশুমে তিনি ১৬টি ইনিংসে ১০বার অপরাজিত ছিলেন। এছাড়াও তিনি মোট ৩৩০ রান করেছেন আর তাও করেছেন ৫৫ এর দুর্দান্ত বড় আর ১৮৩.৩৩ এর বিস্ফোরক স্ট্রাইকরেটে। তবে তা সত্ত্বেও রবি শাস্ত্রী তাকে নিজের প্রথম একাদশে জায়গা দেননি।

রবি শাস্ত্রীর প্রথম একাদশ

কেএল রাহুল, ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, উমরান মালিক/অর্শদীপ সিং, যুজবেন্দ্র চহেল।

 

Leave a comment

Your email address will not be published.