বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম পরিবর্তন নিয়ে আইসিসির উপর ক্ষিপ্ত রবি শাস্ত্রী 1

 

টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী বিশ্ব ক্রিকেট চ্যাম্পিয়নশিপের নিয়ম পরিবর্তনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সমালোচনা করেছেন। শাস্ত্রী বলেছেন যে, আইসিসির উচিত বারবার নিয়ম পরিবর্তন না করা এবং তাদের লক্ষ্য স্থির রাখা উচিত। কোভিড -১৯-এর কারণে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়মে বেশ কিছু পরিবর্তন হয়েছে, যার ফলে ভারতীয় দলের ক্ষতি হতে বসেছিল। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ৩-১ ব্যবধানে জয়ের পরে টিম ইন্ডিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তাদের জায়গা নিশ্চিত করেছে। ফাইনালে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে।

বাবল, বাবল, বাবল… এ সমস্যায় রবি শাস্ত্রী, সোশ্যাল মিডিয়ায় সমর্থকরা বানালেন মিমস
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরবর্তী রাউন্ডের সময় শাস্ত্রী কী পরিবর্তন চাইছিল তখন তিনি আইসিসিকে সরাসরি টার্গেট করে বলেছেন, “আপনারা যদি প্রথম রাউন্ড সম্পর্কে আমাকে জিজ্ঞাসা করেন, আমি বলব, দয়া করে ‘গোলপোস্ট’ পরিবর্তন করবেন না। আমি কোভিড-১৯-এর কারণে অক্টোবর মাসে ঘরে বসে আছি এবং অন্য দলের চেয়ে বেশি পয়েন্ট নিচ্ছি, সম্ভবত ৩৬০ (তিনটি সিরিজ জিতে এবং একটি বাতিল হয়ে গিয়ে)। এক সপ্তাহ পরে কিছু নিয়ম না জেনেও যে আমরা এখন শতাংশ খুইয়ে এবং পয়েন্টস টেবিলের প্রথম স্থান থেকে তৃতীয় অবস্থানে চলে যাই।”

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম পরিবর্তন নিয়ে আইসিসির উপর ক্ষিপ্ত রবি শাস্ত্রী 2

তিনি আরও বলেছেন, “আমি এর পেছনের কারণটি বুঝতে চাই কারণ এরপরে আমার জন্য কী এগিয়ে যাওয়ার পথ? আমি ৫০ থেকে ৫০ পয়েন্ট এগিয়ে আছি এবং তারপরে আমাকে বলা হয়েছে যে এখন আপনাকে অস্ট্রেলিয়ায় যেতে হবে এবং আপনাকে কী করতে হবে? আপনাকে অস্ট্রেলিয়াকে হারাতে হবে। এখন বলুন যে গত দশ বছরে কত দল অস্ট্রেলিয়াকে হারিয়েছে। আপনি যদি অস্ট্রেলিয়াকে পরাজিত না করেন, তবে আপনি দেশে ফিরে ইংল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে ৫০০ পয়েন্টের কাছাকাছি পৌঁছতেন এবং আপনি তখনও যোগ্যতা অর্জন করেন না? সে কারণেই আমরা সবকিছু ভালো ভাবে বুঝতে পেরেছিলাম এবং শেষ পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রবেশ করেছি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *