Dinesh karthik অথবা সঞ্জ্যু স্যামসন, টি-২০ বিশ্বকাপে কে করবেন ভারতের উইকেটকিপিং? এই কিংবদন্তী করলেন ভবিষ্যতবাণী 1

আগামী অক্টোবর-নভেম্বর মাসে টি-২০ বিশ্বকাপ (T-20 WC) আয়োজিত হবে আর তার আগে ভারতীয় দল (Team India) নিয়মিত আলোচনার কেন্দ্র রয়েছে। এই বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় খেলা হবে। কিন্তু এই বিশ্বকাপের জন্য ভারতীয় দল কেমন হবে তা নিয়ে নিয়মিত আলোচনা চলছে।

দীনেশ কার্তিকের (Dinesh karthik) ভারতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে আর অস্ট্রেলিয়ায় আয়োজিত হতে চলা বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে উইকেটকিপারের ভূমিকা কে পালন করবে, এটা সবচেয়ে বড় প্রশ্ন। যা নিয়ে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ (Rashid Latif) বড় প্রতিক্রিয়া দিয়েছেন আর জানিয়েছেন যে ডিকে বা সঞ্জুর (Sanju Samson) মধ্যে কে বিশ্বকাপের জন্য ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাবেন।

বিশ্বকাপে ভারতের উইকেটকিপিং নিয়ে প্রশ্ন বজায় রয়েছে

Dinesh karthik অথবা সঞ্জ্যু স্যামসন, টি-২০ বিশ্বকাপে কে করবেন ভারতের উইকেটকিপিং? এই কিংবদন্তী করলেন ভবিষ্যতবাণী 2

বর্তমান সময়ে ভারতের কাছে উইকেটকিপিংয়ের জন্য একজন বা দুজন নয় বরং ৫টি বিকল্প মজুত রয়েহচে। এর মধ্যে তিনজন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে খেলছেন। অন্যদিকে আয়ারল্যান্ড সফরে সঞ্জু স্যামসন ভারতীয় দলের সঙ্গে যাবেন। কিন্তু এদের মধ্যে কে টি-২০ দলে নিজের জায়গা পাকা করবেন তা সবচেয়ে বড় প্রশ্ন হিসেবে উঠে আসছে। এই প্রশ্নের জবাবে রশিদ লতিফ নিজের রায় দিয়েছেন।

বর্তমানে ঋষভ পন্থ্কে উইকেটকিপিংয়ের জন্য প্রথম বিকল্প মানা হচ্ছে। কিন্তু ঈশান কিষাণ আর দীনেশ কার্তিক দুজনেই নিয়মিত লাগাতার প্রদর্শন করছেন। এই অবস্থায় পন্থের জন্য চ্যালেঞ্জ কম হবে না। আয়ারল্যান্ড সফরের জন্য তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। অন্যদিকে নির্বাচকরা ঈশান আর কার্তিককে এই সফরের জন্য দলে নির্বাচিত করেছেন।

কার্তিককে প্রথম একাদশে রাখতে চান রশিদ লতিফ

Dinesh karthik অথবা সঞ্জ্যু স্যামসন, টি-২০ বিশ্বকাপে কে করবেন ভারতের উইকেটকিপিং? এই কিংবদন্তী করলেন ভবিষ্যতবাণী 3

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ এই প্রশ্ন নিয়ে কথা বলতে গিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন আর জানিয়েছেন কার্তিক আর সঞ্জুর মধ্যে কাকে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে প্রথম একাদশে শামিল করা হবে। তিনি নিজের ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে বলেন,

“উইকেটকিপাররা এই মুহূর্তে যথেষ্ট ভাল প্রদর্শন করছেন। স্যামসন ভাল খেলছেন কিন্তু ও টপ অর্ডারের ব্যাটসম্যান”।

এই ব্যাপারে রশিদ লতিফ আরও বলেন,

“যখন আপনি লোয়ার অর্ডারের বিকল্পের দিকে দেখেন, তো আপনার কাছে দীনেশ কার্তিক রয়েছেন। ও যে নম্বরে খেলেন তাতে তাকে প্রথম একাদশে রাখা একদম সঠিক। ও অনন্য আর ও আরসিবির হয়ে নিজেদের ম্যাচ দুর্দান্ত স্ট্রাইকরেটে ব্যাটিং করেছিলেন। আপনি ভীষণই কম উইকেটকিপার পাবেন যারা টি-২০তে এমন করতে পারেন। কার্তিক সেই ব্যক্তি যাকে আমি উইকেটকিপার হিসেবে প্রথম একাদশে নির্বাচিত করব”।

Leave a comment

Your email address will not be published.