নিজের অন্তিম ম্যাচে অনবদ্য কীর্তি গড়লেন রশিদ খান, ভাঙলেন এই দুর্ধর্ষ রেকর্ড 1

অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে আয়োজিত বিগ ব্যাশ লিগে (Big Bash League) অ্যাডিলেড স্ট্রাইকার্স (Adelaide Strikers) এবং ব্রিসবেন হিটের (Brisbane Heat) মধ্যকার ম্যাচে আফগানিস্তানের (Afghanistan) স্পিনার রশিদ খান (Rashid Khan) এমন দুর্দান্ত বোলিং করেছেন যা একটি নতুন রেকর্ড গড়েছে। বিগ ব্যাশ লিগের চলতি মরসুমের ৪৬তম ম্যাচে রশিদ খান তার টি-টোয়েন্টি কেরিয়ারে এমন একটি কীর্তি করেছেন যা তিনি এখনও পর্যন্ত করেননি।

রশিদ খান (Rashid Khan) এমন দুর্দান্ত বোলিং করেছেন যা একটি নতুন রেকর্ড গড়েছে

প্রথমে ব্যাট করে অ্যাডিলেড স্ট্রাইকার্স ৪ উইকেট হারিয়ে ১৬১ রান করে। জবাবে ব্রিসবেন হিটের দল এক সময় ২ উইকেট হারিয়ে ৬২ রান করেছিল। কিন্তু পরের ২৮ রানের মধ্যেই তিনি তার বাকি ৮ উইকেট হারিয়ে ফেলেন এবং এই কৃতিত্বটি সম্পন্ন করেন রশিদ খান যিনি বিবিএলে তার শেষ ম্যাচ খেলছিলেন।

রশিদ খানের রেকর্ড ভাঙা পারফরম্যান্স

Rashid: Strikers like 'family' | Adelaide Strikers - BBL

রশিদ খান, তার ৩০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলে মাত্র ১৭ রানে ৬ উইকেট নেন এবং টি-টোয়েন্টি ক্রিকেটে তার সেরা পারফরম্যান্স সম্পাদন করেন। তার পারফরম্যান্স বিগ ব্যাশ লিগের ইতিহাসে তৃতীয় সেরা পারফরম্যান্স হিসেবে প্রমাণিত হয়। এই টুর্নামেন্টে শুধুমাত্র শ্রীলঙ্কার সাবেক কিংবদন্তি লাসিথ মালিঙ্গা (৬/৭) এবং নিউজিল্যান্ডের ইশ সোধি (৬/১১) তার চেয়ে ভালো পারফরম্যান্স করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *