ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক বেছে নিলেন রশিদ খান, প্রশংসায় ভরালেন এই প্লেয়ারকে !! 1

বিশ্বকাপ ২০২২ এ ইংল্যান্ডের বিরুদ্বে সেমি ফাইনালে ১০ উইকেটে পরাজয় ভারতীয় টিম ম্যানেজমেন্টকে অনেকটা ভাবুক করে তুলেছিল, ভারতীয় দল ক্রিকেটের এই ছোট ফরম্যাটে নিজেদের নতুন দল গঠনের তাগিদে রয়েছে, ভারতীয় দলের এই ফরম্যাটে নতুন অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya), ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার হলেন হার্দিক পান্ডিয়া, বর্তমানে তিনি ভারতীয় দলের অধিনায়কত্বের ভার সামলিয়েছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে, তার অধীনে দল ১-০ ব্যাবধানে জয় লাভ করেছে নিউজিল্যান্ডের মাটিতে, সূত্রের খবর অনুযায়ী আগামী দিনে ভারতীয় দলের অধিনয়ক হতে পারেন এই বর্ষীয়ান অলরাউন্ডার, তার অধিনায়কত্বের প্রশংসা করেছেন তার সহকর্মী রশিদ খান (Rashid Khan) যিনি গুজরাট টাইটানসের হয়ে খেলে থাকেন।

অধিনায়ক হিসাবে পান্ডিয়া

ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক বেছে নিলেন রশিদ খান, প্রশংসায় ভরালেন এই প্লেয়ারকে !! 2

ভারতীয় দলের উল্লেখযোগ্য ও ইনফর্ম অলরাউন্ডার হলেন হার্দিক পান্ডিয়া। বর্তমানে দলের হয়ে অধিনায়িকত্ব করে ফেলেছেন হার্দিক পান্ডিয়া, ভারতীয় দলের হয়ে চলতি নিউজিল্যান্ড সিরিজে টি টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করেছেন হার্দিক পান্ডিয়া, ভারতকে ১-০ ব্যবধানে জিতিয়েছেন ভারতীয় দল, ভারতীয় দলের হয়ে এর আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অধিনায়কত্ব করেছেন । ভারতীয় দলের হয়ে ইতিমধ্যে ৫ টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন হার্দিক, এর মধ্যে ৪ টি ম্যাচ জয়লাভ করেছেন এবং একটি ম্যাচে টাই হয়েছে, এবছর তিনি প্রথম বারের জন্য আইপিএলের মতন মঞ্চে অধিনায়কত্বের সুযোগ পেয়েছিলেন, তিনি এবছর নতুন দল  গুজরাট টাইটানসের হয়ে অধীনয়ায়কত্ব করেছেন এবং প্রথম বছরেই গুজরাটকে ট্রফি জয়ে সহায়তা করেছে। তার অধিনায়কত্বের প্রশংসা করেন বড় বড় বিশেষজ্ঞরা, তার এই পারফর্মেন্সের তাগিদে তাকে আগামী অধিনায়ক করা হতে পারে।

হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে মেতেছেন রশিদ খান

ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক বেছে নিলেন রশিদ খান, প্রশংসায় ভরালেন এই প্লেয়ারকে !! 3

টি টোয়েন্টি ক্রিকেটে অন্যতম সেরা প্লেয়ার হলেন রশিদ খান, তার স্পিনের জাদুতে ঘায়েল হয়েছেন একের পর এক সুপারস্টার ব্যাটসম্যান, আইপিএলে অন্যতম সফল বলার হলেন রশিদ খান, তিনি আইপিএলের মঞ্চে ৯২ ম্যাচে ১১২ উইকেট নিয়েছেন এবং তার ইকোনোমি রেট মাত্র  ৬.৩৮, তিনি সানরাইজার্স হায়দ্রাবাদ থেকে এই দলে ( গুজরাট টাইটান্স) এসেছেন, অধিনায়ক হার্দিক পান্ডিয়ার উপর প্রসন্ন হয়েছেন তিনি হার্দিককে নিয়ে বলেছেন যে, “আমি ওর (হার্দিক পান্ডিয়া) সাথে খেলে অনেক আনন্দ পেয়েছি, ওর মধ্যে অধিনায়ক হওয়ার সব গুন্ রয়েছে, নতুন দলকে (গুজরাট টাইটান্স) যেভাবে ও নেতৃত্ব দিয়েছে, এবং প্রথম বছরেই জিতিয়েছে, তা সত্যিই প্রশংসনী এবং ভারতীয় বোর্ড তাদের ইচ্ছা মতন ই অধিনায়ক বেছে নেবে, তবে হার্ডিকের মধ্যে সব গুন্ রয়েছে একজন অধিনায়ক হিসাবে।

হার্দিক পান্ডিয়ার ক্যারিয়ার

ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক বেছে নিলেন রশিদ খান, প্রশংসায় ভরালেন এই প্লেয়ারকে !! 4

ভারতীয় দলের হয়ে তিনি ইতিমধ্যে হার্দিক একটি বড় নাম হয়ে উঠেছেন, ভারতীয় ওডিআই দলের হয়ে ৬৬ ম্যাচে করেছেন ১৩৮৬ রান এবং নিয়েছেন  ৬৩ টি উইকেট। এবং ৮১ টি টি টোয়েন্টি ম্যাচে  করেছেন ১১৬০ রান এবং নিয়েছেন  ৬২ টি উইকেট, এবং ১১ টেস্টে ৫৩২ রান সহ নিয়েছেন ১৭টি উইকেট ও আইপিএলের মঞ্চে তিনি ১০৭ ম্যাচে ১৯৬৩ রান বানিয়েছেন এবং নিয়েছেন ৫০ টি উইকেট।

Leave a comment

Your email address will not be published.