IPL2021: রাজস্থান রয়্যালসের নিয়মিত হারের পর কুমার সাঙ্গাকারা একে করলেন দায়ী 1

রাজস্থান রয়্যালসের দল আইপিএল ২০২১ এ এখনও পর্যন্ত খারাপ প্রদর্শন করেই চলেছে। রাজস্থান রয়্যালসের খেলা এখনও পর্যন্ত চারটি ম্যাচে তারা একটিই জয়লাভ করেছে। এই দলকে বৃহস্পতিবার রাতে আরসিবি ১০ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালস ব্যাঙ্গালোরর সামনে ১৭৮ রানের লক্ষ্য রেখেছিল। আরসিবির দল দেবদত্ত পডিক্কেল (অপরাজিত ১০১) আর বিরাট কোহলির (অপরাজিত ৭২) দুর্দান্ত ইনিংসের সৌজন্যে ১৬.৩ ওভারে লক্ষ্য হাসিল করে নেয়। রাজস্থান রয়্যালসের ডিরেক্টার কুমার সাঙ্গাকারা বলেছেন যদি তাদের দলকে আইপিএলে প্রত্যাবর্তন করতে হয় তো শীর্ষ চারজন ব্যাটসম্যানের মধ্যে কোনো একজনকে বড়ো স্কোর করতে হবে।

রাজস্থান রয়্যালসের হারের পর কুমার সাঙ্গাকারার বড়ো বয়ান

IPL2021: রাজস্থান রয়্যালসের নিয়মিত হারের পর কুমার সাঙ্গাকারা একে করলেন দায়ী 2

রাজস্থান রয়্যালস দলের ডিরেক্টার কুমার সাঙ্গাকারা ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে বলেন, “রাজস্থান রয়্যালসের পার্টনারশিপের প্রয়োজন। শীর্ষ চারজন ব্যাটসম্যানের মধ্যে কোনো একজনকে বড়ো ইনিংস খেলতে হবে। রাজস্থান রয়্যালসের শীর্ষক্রমে জোস বাটলার, অধিনায়ক সঞ্জু স্যামসন আর ডেভিড মিলারের মতো বড়ো হিটার রয়েছেন। দল যদিও আবারও পাওয়ার প্লেতে সংঘর্ষ করছে আর প্রথম ছয় ওভারে স্কোর ৩ উইকেটে ৩২ রান ছিল। শিভম দুবে (৪৬) আর রাহুল তেওটিয়া (৪০) এর ইনিংসে রাজস্থান রয়্যালস সম্মানজনক স্কোরে পৌঁছতে সফল হয়েছে”।

কুমার সাঙ্গাকারা আগে বলেন, “পাওয়ার প্লেতে রাজস্থান রয়্যালসের ভালো ব্যাটিংয়ের প্রয়োজন। আমাদের পার্টনারশিপ তৈরি করতে হবে তথা একজন বা দুজনকে বড়ো ইনিংস খেলতে হবে। মিডল অর্ডার আর লোয়ার মিডল অর্ডার বাস্তবে ভালো প্রত্যাবর্তন করেছে। যা দেখে ভালো লেগেছে। শিভম দুবে বাস্তবে ভালো ব্যাটিং করেছে তথা প্রথম তিন ম্যাচের তুলনায় বেশি সচেতনতা দেখিয়ছে”।

দেবদত্ত পডিক্কেলের ব্যাটিং নিয়ে কুমার সাঙ্গাকারার প্রশংসা

IPL2021: রাজস্থান রয়্যালসের নিয়মিত হারের পর কুমার সাঙ্গাকারা একে করলেন দায়ী 3

রাজস্থান রয়্যালস দলের ডিরেক্টার কুমার সাঙ্গাকারা দেবদত্ত পডিক্কেলের সেঞ্চুরি ইনিংসের জমিয়ে প্রশংসা করেছেন। শ্রীলঙ্কার প্রাক্তন খেলোয়ড় দেবদত্তর ১০১ রানের ইনিংসকে তুলনাহীন বলে জানিয়েছেন যে এই তরুণ ব্যাটসম্যান ভালো বলেও বড়ো শট মেরেছেন যা প্রশংসাযোগ্য। দেবদত্ত পডিক্কেল এই ম্যাচে অসাধারণ সেঞ্চুরি করে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন। তাকে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়। এই ম্যাচের পর আরসিবির অধিনায়ক বিরাট কোহলিও এই তরুণ ব্যাটসম্যানের প্রশংসা করেছিলেন।

রাজস্থান রয়্যালসের টপ অর্ডারের খারাপ প্রদর্শন

IPL2021: রাজস্থান রয়্যালসের নিয়মিত হারের পর কুমার সাঙ্গাকারা একে করলেন দায়ী 4

আরসিবির বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের হারের বড়ো কারণ টপ অর্ডার ব্যাটসম্যানদের খারাপ প্রদর্শন। নীচের দিকের ব্যাটসম্যানরা দুর্দান্ত ব্যাটিং করে দলকে ১৭৭ রান পর্যন্ত পৌঁছে দেন। যদি টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে কনো একজন ব্যাটসম্যান ভালো ব্যাটিং করতেন তো ম্যাচের পরিণাম বদলে যেতে পারত। রাজস্থান রয়্যালসের এটি আইপিএল ২০২১ এর তৃতীয় হার। দল এখনও পর্যন্ত মাত্র ১টি ম্যাচই জিতেছে। এটাই কারণ যে কুমার সাঙ্গাকারা দুশ্চিন্তা প্রকাশ করে শীর্ষক্রমের ব্যাটসম্যানদের তাদের দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *