জাদেজা নয়,বরং এই ক্রিকেটারকেই চেন্নাই দলে রায়নার জায়গা নিতে দেখছেন স্কট স্টাইরিস 1

 

টুর্নামেন্ট শুরুর আগে একাধিক সমস্যায় জর্জরিত চেন্নাই সুপার কিংস।করোনার হানায় বিধ্বস্ত হয়েছে ধোনির দল।দুই ক্রিকেটার সহ দলের মোট ১৩ জন সদস‍্যের করোনা পরীক্ষার রিপোর্ট এসেছিলো পজিটিভ।পরবর্তী সময়ে দলের সহ অধিনায়ক সুরেশ রায়না এবং স্পিনার হরভজন সিং সরে দাড়িয়েছে দল থেকে।যা স্বাভাবিক ভাবেই এই দলের ক্ষেত্রে প্রবল ধাক্কা।

ইতিমধ্যে ট্রেনিংয়ে নেমেছে চেন্নাই দল।যদিও এখনও অবধি রায়না এবং হরভজনের পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করেননি দল কর্তৃপক্ষ।তবে রায়নার মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটারের বদলি হিসেবে কাউকে বাছাই করা অত‍্যন্ত কঠিন একটি কাজ এই দলের পক্ষে।কারণ ব্যাটে – বলে দলের হয়ে তার কার্যকারিতা অসামান্য।পাশাপাশি ফিল্ডিংয়েও।

জাদেজা নয়,বরং এই ক্রিকেটারকেই চেন্নাই দলে রায়নার জায়গা নিতে দেখছেন স্কট স্টাইরিস 2
এমনটাই মনে করছেন প্রাক্তন নিউজিল্যান্ড তারকা অলরাউন্ডার স্কট স্টাইরিস।রায়নার বিকল্প নেই এই দলে।তবে তার মতোই বোলিংয়ে না হোক,অন্তত ব‍্যাটিংয়ের ক্ষেত্রে কার্যকর ভূমিকা গ্রহণ করতে পারে আম্বাতি রায়ডু।এবারের আইপিএলে চেন্নাই দলের অন‍্যতম ম‍্যাচ উইনার হিসেবে তাকেই দেখছেন স্টাইরিস।

” রায়নার মতো ক্রিকেটার যে এতোগুলো বছর এই দলের হয়ে ধারাবাহিক ভাবে ভালো খেলে এসেছে তার মতো ক্রিকেটারকে কেউ রিপ্লেস করবে ,সেই বিষয়টা মেনে নেওয়া খানিকটা কঠিন।যেমন ব‍্যাটিং তেমন বোলিং আবার ঠিক তেমনই ফিল্ডিং।সবেতেই ওর কার্যকারিতা একেবারে অন‍্য পর্যায়ে।আমি জানি চেন্নাই দলের ভালো গভীরতা, আছে তবে এইমুহুর্তে দলের তিন নম্বরে ব‍্যাটিং পজিশনে উপযোগী একজন ক্রিকেটারকে বাছাই করা তাদের পক্ষে ঋতিমতো কঠিন একটা বিষয়ে।খুব কঠিন একটা সময়ের মুখোমুখি হয়েছে সিএসকে।” মন্তব্য স্টাইরিসের।
জাদেজা নয়,বরং এই ক্রিকেটারকেই চেন্নাই দলে রায়নার জায়গা নিতে দেখছেন স্কট স্টাইরিস 3

ইতিমধ্যে চেন্নাই দলের সঙ্গে ট্রেনিংয়ে যোগ দিয়েছেন সদ‍্য করোনা জয়ী দীপক চাহার।নিঃসন্দেহে তার সুস্থ হয়ে ওঠার খবর স্বস্তি দিয়েছে চেন্নাই শিবিরে।এখন অপেক্ষা খালি তার ছন্দে ফেরার।

চাহারের প্রত‍্যাবর্তন চেন্নাই দলের বোলিং দলের কাছে একটা অত‍্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়ে।সম্প্রতি এমনটাই জানিয়েছেন, প্রাক্তন ভারতীয় পেসার অজিত আগারকার।
তার বক্তব্য, ” আমি জানি নতুন বলে বোলিং শুরু করার ক্ষেত্রে ধোনির কাছে কতোটা গুরুত্বপূর্ণ চাহার।তবে দীর্ঘদিন না খেলা,এবং করোনা হওয়ার জেরে কোয়ারিন্টিনে থাকার মেয়াদ বৃদ্ধির ফলে স্বাভাবিক ভাবেই ওর ছন্দে ফিরতে একটু সময় লাগবে।তবে কিছু প্রাক্টিস ম‍্যাচ ফেলে পরিস্থিতির দ্রুত বদল ঘটবে ” ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *