Rahul Tripathi

IND vs IRE: যাবতীয় অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতীয় দলে সুযোগ পেলেন ৩১ বছর বয়সী রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi)। আয়ারল্যান্ডের (IRE vs IND) বিরুদ্ধে দুই ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। এই সিরিজে রাহুল ত্রিপাঠীকে দলে জায়গা করে দেওয়া হয়েছে। ত্রিপাঠি আইপিএলের শেষ দুটি মরশুম ধরে ব্যাট নিয়ে তোলপাড় সৃষ্টি করেছেন। তাই, মনে করা হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে টিম ইন্ডিয়ার টিকিট পেতে চলেছেন তিনি। তবে এই সিরিজে নির্বাচকরা তাকে সুযোগ না দিলেও, আয়ারল্যান্ড সফরের জন্য ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি।

আইপিএলে পারফরমেন্স কেমন ছিল?

IND vs IRE: ধোনির শহর থেকে সোজা ভারতীয় দলের অন্দরমহলে Rahul Tripathi, আবেগে জানালেন এই কথা 1

আইপিএল ২০২২ নিলামে, রাহুল ত্রিপাঠীর ৪০ লক্ষ টাকার বেস প্রাইস ছিল। তবে সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH) ৮.৫ কোটি টাকার বিনিময়ে কিনে নেয়। লিগের ১৪ ম্যাচে, রাহুল ৩৭.৫৫ গড়ে এবং ১৫৮.২৪ স্ট্রাইক রেটে ৪১৩ রান করেছেন। আনক্যাপড খেলোয়াড় হিসেবে এটাই ছিল এবারের মরশুমের সর্বোচ্চ রান। আইপিএল ২০২১-এ, রাহুল ১৪০ স্ট্রাইক রেটে কেকেআরের হয়ে ৩৯৭ রান করেছিলেন।

রাঁচিতে জন্ম, ক্রিকেট খেলেন মহারাষ্ট্রের হয়ে

রাহুল ত্রিপাঠীর জন্ম ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির শহর রাঁচিতে। রাহুলের বাবা সেনাবাহিনীতে ছিলেন। এর ফলে রাহুলকে দেশের জায়গায় থাকতে হয়েছে। অবশেষে তিনি পুণেতে থাকতে শুরু করেন এবং মহারাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেট মাঠে নামেন। ২০১৭ সালে, রাইজিং পুনে জায়েন্টস রাহুলকে প্রথমবার সুযোগ দেয়। প্রথম মরশুমে, তিনি ১৪টি ম্যাচে ১৪৬.৪৪ স্ট্রাইক রেটে ৩৯১ রান করেছিলেন।

সুযোগ পেয়ে কী বললেন রাহুল?

IND vs IRE: ধোনির শহর থেকে সোজা ভারতীয় দলের অন্দরমহলে Rahul Tripathi, আবেগে জানালেন এই কথা 2

আইপিএলে ভালো খেলার পুরস্কার হিসেবেই ভারতীয় দলে সুযোগ পেয়েছেন রাহুল ত্রিপাঠি। এই সাফল্যের পর তিনি জানিয়ে দিলেন, “কোন সন্দেহ নেই এবার বিরাট বড় একটা সুযোগ পেলাম। জাতীয় দলে জায়গা করে নেওয়াটা মোটেও সহজ কোন কাজ নয়। তাই এখন সত্যি খুব ভালো লাগছে। দেশের হয়ে খেলতে পারাটা স্বপ্ন সত্যি হওয়ার সমান। নির্বাচকরা এবং রিম ম্যানেজমেন্টের সবাই আমার ওপর ভরসা রেখেছেন। এতদিন ধরে যে কঠোর পরিশ্রম করে এসেছি, তার পুরস্কার অবশেষে পেলাম। আর মাঠে নামার সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব। আশা করছি দেশের হয়ে ভালো কিছুই করে দেখাতে পারবো।”

Leave a comment

Your email address will not be published.