রাহুল দ্রাবিড় বলেছেন- 'আমি এবং রোহিত শর্মা জানি টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম কম্বিনেশন কী হওয়া উচিত' 1

সঠিক সংমিশ্রণ তৈরি করা কঠিন হতে পারে এবং এর জন্য কোনও সেট ফর্মুলা নেই, তবে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বলেছেন যে তিনি এবং অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপের জন্য দল তৈরি করবেন। এটা সম্পর্কে মোটামুটি পরিষ্কার। প্রাক্তন অধিনায়ক দ্রাবিড়, যিনি গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত বিশ্বকাপে ভারতের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার পর রবি শাস্ত্রীর (Ravi Shastri) স্থলাভিষিক্ত হয়েছিলেন, অস্ট্রেলিয়ার প্রথম বড় পরীক্ষা হবে। দ্রাবিড় বলেছিলেন যে তিনি এবং রোহিত জানেন বিশ্বকাপে টিম কম্বিনেশন কী হওয়া উচিত। তৃতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিপক্ষে ১৭ রানের জয়ের পর রবিবার এখানে সাংবাদিকদের বলেন, “আমি মনে করি আমার এবং রোহিত এবং নির্বাচকদের মধ্যে এবং এটি (টিম কম্পোজিশন) সম্পর্কে ব্যবস্থাপনার মধ্যে একটি পরিষ্কার চিত্র রয়েছে। আমি মনে করি না একটি নির্দিষ্ট ফর্মুলা আছে, তবে আমরা (টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য) সমন্বয় এবং ভারসাম্য সম্পর্কে বেশ পরিষ্কার। আমরা এটিকে ঘিরে দল তৈরি করছি এবং খেলোয়াড়দের কাজের চাপে ভারসাম্য আনছি।”

খেলোয়াড়দের ব্যাক আপ থাকতে হবে

India vs West Indies Dream11 Prediction, Fantasy Cricket Tips, Dream11 Team,  Playing XI, Pitch Report, Injury Update- West Indies Tour of India, 3rd T20I

দ্রাবিড় বলেছেন, “অস্ট্রেলিয়ার জন্য আমাদের কী ধরনের দক্ষতা দরকার সে বিষয়ে আমাদের পরিষ্কার মতামত রয়েছে, যার ভিত্তিতে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা কোনো নির্দিষ্ট মানদণ্ড নির্ধারণ করিনি তবে আমরা সবাইকে একটি ন্যায্য সুযোগ দিতে চাই।” ভারতের কিছু খেলোয়াড় ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ মিস করেছেন এবং কিছু বিশ্রামের কারণে এবং দ্রাবিড় বলেছেন যে পুরো প্রক্রিয়াটি সমস্ত খেলোয়াড়দের (ব্যাকআপ) প্রস্তুত রাখার বিষয়ে। তিনি বলেন, ‘আমরা যে যুগে বাস করছি তাতে এটা সহজ নয়। আমি মনে করি না যে একটি সময়সীমা আছে যখন আপনি বলতে পারেন যে এই দলটি স্থির। আমরা নিজেদেরকে মাত্র ১৫ জন খেলোয়াড়ের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না। আমরা খেলোয়াড়দের সুযোগ দিতে চাই। আমরা নিশ্চিত করতে চাই যে বিশ্বকাপ খেলতে যাওয়ার সময় আমাদের কিছু খেলোয়াড়ের অন্তত 10-15-20 ম্যাচের অভিজ্ঞতা আছে। এটি রোহিতকে তার সাথে খেলার সুযোগ দেবে, তাকে যে বোলিং পজিশনটি সে চাইবে তা হস্তান্তর করবে, কিন্তু ভারসাম্য বজায় রাখার জন্য আমাদের কিছু ‘ব্যাক আপ’ দরকার যদি কোনো খেলোয়াড় আহত হয়।”

খেলোয়াড়দের সময় দিতে হবে: দ্রাবিড়

India T20 World Cup Squad Announced, Ravichandran Ashwin Included, MS Dhoni  To Mentor Team | Cricket News

দ্রাবিড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিলামে সবচেয়ে বেশি বিক্রি হওয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিশানকে সম্পূর্ণ সমর্থন করেছিলেন, যিনি সিরিজে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি। তিনি বলেন, “ইশানকে তার যোগ্যতা, পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচিত করা হয়েছে। এমনকি আমরা ঋতুরাজ গায়কওয়াড় এবং আভেশ খানকে ম্যাচের ভিত্তিতে মূল্যায়ন করছি না। তারা এখানে এসেছে কারণ তারা ভাল করেছে এবং তারা এটির যোগ্য ছিল।” দ্রাবিড় খুশি যে ভেঙ্কটেশ আইয়ার আহত হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে তাকে অর্পিত ভূমিকা পালন করেছেন। “আমরা জানি যে সে তার আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে আলাদা ভূমিকা (ওপেনার) পালন করে তবে আমরা আমাদের পরিস্থিতি অনুযায়ী তাকে কী ধরনের ভূমিকা দিতে চাই সে সম্পর্কে আমরা খুব স্পষ্ট ছিলাম। শীর্ষ তিনে আমাদের জায়গা নেই।”

Leave a comment

Your email address will not be published.