ভিডিও - দেখে নিন কীভাবে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন বিরাট কোহলি! 1

বিশেষ প্রতিবেদন: বেঙ্গালুরুর ম্যাচ দিয়ে ভারত বনাম ইংল্যান্ডের টি-২০ সিরিজ শেষ। টেস্ট ও ওয়ান ডে সিরিজ জেতার পর তিন ম্যাচের এই কুড়ি-বিশের সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছে বিরাট কোহলির দল। তবে এই সিরিজে আম্পায়রদের ম্যাচ পরিচালনা নিয়ে প্রশ্ন উঠেছে। তাঁদের বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে দুটি দলই।

সিরিজের দ্বিতীয় ম্যাচে আম্পায়রের ভুল সিদ্ধান্ত ভারতকে ম্যাচ জিততে সাহায্য করে। এই নিয়ে সরব হয় ইংল্যান্ড শিবির। তৃতীয় ম্যাচেও এর অন্যথা হয়নি। বেঙ্গালুরুতে আম্পায়ার অনিল চৌধুরির ভুল সিদ্ধান্তের বলি হতে হয় ভারতীয় ওপেনার কেএল রাহুলকে। বেন স্টোকসের ‘নো’ বলে তাঁকে আউট দিয়ে দেওয়া হয়। ঘটনাটি নিয়ে বেজায় চটেছে বিরাটের দল।

এখানেই অবশ্য শেষ নয়। এরপর ইংল্যান্ডের ব্যাট করার সময়ও আম্পারদের ভুল সিদ্ধান্তের চিত্র ধরা পড়ে। এই সময় তাঁদের ইনিংসের প্রথম বলে আশিস নেহেরার ডেলিভারি ওপেনার জেসন রয়ের পিছনের প্যাডে গিয়ে লাগে। ভারতীয় ক্রিকেটারদের মতে পরিষ্কার সেটা এলবিডব্লু ছিল। নেহেরা ও ধোনির আপিল সত্ত্বেও আম্পায়ার নীতিন মেনন সেটা নট আউট দিলে ভারত অধিনায়ক বিরাট তাঁর সঙ্গে মাঠেই এই বিষয়ে কথা বলেন। আম্পয়ার জানিয়ে দেন বলটা অফস্টাম্পের বাইরে চলে যাচ্ছিল। তবে কোহলি এই সিদ্ধান্ত মোটেও মেনে নিতে পারেননি। তাই নট আউট দেওয়ার কারণটা জানতে তিনি সটান আম্পায়েরের কাছে চলে যান।

এবার দেখে নেওয়া যাক সেই ঘটনাটা: 

https://twitter.com/cricketworms/status/827063626200645634

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *