পুজারা-রাহানেকে কি আদৌ রাখা হবে দলে? বড় বার্তা দিলেন সঞ্জয় মাঞ্জরেকর 1

এই সময়ে ভারতীয় ক্রিকেট ভক্তদের মনে সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে টেস্ট ক্রিকেটের দুই কিংবদন্তি চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ও অজিঙ্ক রাহানের (Ajinkya Rahane) ভবিষ্যৎ কী হবে। একভাবে, তারা দুজনই টিম ম্যানেজমেন্টের ঘাড়ে হাড় হয়ে গেছে এবং অধিনায়ক থেকে টিম ম্যানেজমেন্ট সবাই বুঝতে পারছে না যে এই দুজনকে আরও সুযোগ দেওয়া উচিত কি না।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে, এই দুই ব্যাটসম্যান নীরব ছিলেন

Rahane Pujara form | Ashish Nehra gives his verdict on Ajinkya Rahane-Cheteshwar  Pujara's dismissals in 3rd Test vs SA Even Virat Kohli | Cricket News

বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে ভারতীয় টিম ম্যানেজমেন্ট খুবই রক্ষণশীল ছিল এবং তথ্য খেলোয়াড়ের চেয়ে রাহানে-পূজারার অভিজ্ঞতাকে বেশি গুরুত্ব দিয়েছিল। কিন্তু দু-এক ইনিংসে এই অভিজ্ঞতা কাজে আসে, তারপর সেই পুরনো গল্পের পুনরাবৃত্তি হয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে, এই দুই ব্যাটসম্যান নীরব ছিলেন যখন দলের তাদের সবচেয়ে বেশি প্রয়োজন ছিল এবং তাদের ইনিংস হার এবং জয়ের মধ্যে পার্থক্য তৈরি করতে পারে।

পূজারা মাঞ্জরেকরের সমর্থন পেলেও রাহানেকে নিয়ে একথা বললেন

Sanjay Manjrekar and Ajinkya Rahane

যাইহোক, ইতিমধ্যে রাহানে এবং পূজারার ভবিষ্যত সম্পর্কে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার (Sanjay Manjrekar) বলেছেন যে তিনি যদি একজন ভারতীয় নির্বাচক হতেন তবে রাহানে দুই বছর আগে তার পরিকল্পনা থেকে বেরিয়ে যেতেন। যাইহোক, মাঞ্জরেকার বিশ্বাস করেন যে পূজারার মধ্যে কিছুটা প্রাণ আছে। নিউজ 18-এর সাথে একটি কথোপকথনের সময়, মাঞ্জরেকর বলেছিলেন, “আপনি দেখেন তিনি কীভাবে ব্যাট করেন এবং আউট হন। আপনি কোহলির দিকে তাকান, তিনিও সেঞ্চুরি করতে পারছেন না কিন্তু তিনি ৭০ এর কাছাকাছি রান দিয়ে চলেছেন। কোহলির ফর্ম ফিরে আসার আগেই তার দলে থাকার সুফল পাচ্ছেন। তাই আমার জন্য দলে রাহানের ভূমিকা এখন সম্পূর্ণ। পূজারা আকর্ষণীয়, সে ১০০ টেস্ট ম্যাচের কাছাকাছি এসেছে। তাকে বাদ দিতে একটু ভাবতে হবে নির্বাচকদের। রাহানের চেয়ে পূজারার জন্য ব্যক্তিগতভাবে আমার বেশি সময় আছে। এটা তার ব্যাটিংয়ের দিক থেকে। অন্য কোনো কারণ নেই। আমি মনে করি পূজারার হাতে কয়েকটা খেলা বাকি আছে। কিন্তু রাহানে… আমি যদি নির্বাচক হতাম, তাহলে দুই বছর আগে সে আমার পরিকল্পনার বাইরে চলে যেত।”

Leave a comment

Your email address will not be published.