Sunil Gavaskar

ভারতীয় দলের বর্তমান কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) এক সময় ভারতীয় দলের দ্য ওয়াল নামে ডাকা হত। কারণ একবার ক্রিজে জমে গেলে রাহুল দ্রাবিড়কে আউট করতে বোলারদের মাথাব্যাথা বেড়ে যেত। বর্তমান ভারতীয় টেস্ট দলেও চেতেশ্বর পুজারাকে(Cheteshwar Pujara) রাহুলেরই বিকল্প বলে মনে করা হয়। তিনি ভারতীয় দলকে একের পর এক ম্যাচ জিতিয়েছেন।

অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাটিতে ভারতের টেস্ট সিরিজ হারানোর অন্যতম কারিগর ছিলেন পুজারা। সারা শরীরে বলের আঘাত নিয়েও ভারতের এই নতুন ওয়ালে এতটুকু চিড় ধরাতে পারেননি অজিরা।

বর্তমানে ভারত আর ইংল্যান্ডের (ENG vs IND) মধ্যে টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। এই ম্যাচটি গত বছর অসমাপ্ত থাকা সিরিজেরই শেষ টেস্ট ম্যাচ। এই ম্যাচে চতুর্থ দিনের খেলায় ১৩৯ বলে হাফসেঞ্চুরি করে এক বড় রেকর্ড ভেঙে দিয়েছেন ভারতীয় দলের মিডল অর্ডারের এই মেরুদণ্ড। ৩৬ বছরের এই পুরনো রেকর্ড এতদিনে ভাঙল ভারতীয় দলের (Team India) এই মিডল অর্ডার ব্যাটসম্যানের হাতে।

পুজারা ছুঁলেন গাভাস্কারের রেকর্ড (Sunil Gavaskar)

এজবাস্টনে ৩৬ বছরের এই রেকর্ড ভাঙলেন ভারতের নতুন দ্য ওয়াল, Gavaskar-কেও ফেললেন পেছনে 1

ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে চলা পঞ্চম টেস্টের তৃতীয় দিনের খেলায় ভারতীয় দলের মিডল অর্ডারের মেরুদণ্ড পুজারার ব্যাট থেকে দুরন্ত হাফসেঞ্চুরি বেরিয়েছে। তৃতীয় দিনে ভারতীয় দলের ৩ উইকেটে ১২৫ রানের মধ্যে পুজারা একাই করেছেন ৬৬ রান। পুজারার ব্যাট থেকে এই সেঞ্চুরি আসে ১৩৯ বলে।

এই হাফসেঞ্চুরির ফলে তিনি ৩৬ বছর পর এজবাস্টনে ভারতীয় ওপেনার হিসেবে হাফসেঞ্চুরি করা দ্বিতীয় ভারতীয় হয়েছেন। তার আগে কিংবদন্তী ভারতীয় ওপেনার সুনীল মনোহর গাভাস্কার (Sunil Gavaskar) ১৯৮৬ সালে এই ভারতীয় দলের হয়ে এজবাস্টনে ওপেনিং করতে নেমে এই কৃতিত্ব করে দেখিয়েছিলেন।

ভারতের দ্বিতীয় ইনিংস শেষ ২৪৫ রানে

এজবাস্টনে ৩৬ বছরের এই রেকর্ড ভাঙলেন ভারতের নতুন দ্য ওয়াল, Gavaskar-কেও ফেললেন পেছনে 2শুন

ভারতীয় দল প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ২৮৬ রানে আটকে দেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান করে অলআউট হয়। ভারতীয় দলের হয়ে হাফসেঞ্চুরি করে চেতেশ্বর পুজারা এবং প্রথম ইনিংসে বিধ্বংসী সেঞ্চুরি করা ঋষভ পন্থ। এই দুজনের মিলিত প্রয়াসে দ্বিতীয় ইনিংসে ভারতীয় দল ২৪৫ রান করতে পারে। এর ফলে চতুর্থ ইনিংসে ইংল্যান্ডের সামনে ম্যাচ জেতার জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৭৮ রান।

খবর লেখা পর্যন্ত ইংল্যান্ডের দল অ্যালেক্স লিজের হাফসেঞ্চুরির দৌলতে ১ উইকেট হারিয়ে ১০৭ রান করে ফেলেছে। এখনও তারা ভারতের চেয়ে ২৭১ রানে পেছিয়ে রয়েছে।

এই ম্যাচে অ্যালেক্স লিজ এখনও পর্যন্ত ৫৬ রানে অপরাজিত রয়েছেন। অন্যদিকে আরেক ওপেনার জ্যাক ক্রাউলি বুমরাহের বলে ৪৬ রান করে বোল্ড হন। এই মুহূর্তে ক্রিজে লিজের সঙ্গে শূন্য রানে অপরাজিত রয়েছেন অলি পোপ।

Leave a comment

Your email address will not be published.