২৫ জনের সম্ভাব্য সদস্য যারা সুযোগ পেতে পারেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে 1

 

করোনার মহামারীর পরিস্থিতিতেই জুনে ভারতকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হতে হবে। এমন পরিস্থিতিতে বিসিসিআই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই প্রসঙ্গে ক্রিকেট বোর্ড বিসিসিআই ভারতীয় ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচককেও দল নির্বাচনের দায়িত্ব অর্পণ করেছে। এর আগে চেতন শর্মার নেতৃত্বে একটি কমিটি বিসিসিআইয়ের কাছে ৩৫ জন সম্ভাব্য খেলোয়াড়ের একটি তালিকা জমা দিয়েছে। তবে ইংল্যান্ডে পাঠানোর জন্য এই তালিকা থেকে এখন কেবল ২২ থেকে ২৪ জন খেলোয়াড়কেই বেছে নিতে হবে। তবে ৩৫ জন খেলোয়াড়ের নাম কে ছিল, এখনও পর্যন্ত প্রতিবেদনের মাধ্যমে এটি কোনওভাবেই প্রকাশ করা হয়নি। ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি ১৮ থেকে ২২ জুনের মধ্যে খেলা হবে।

২৫ জনের সম্ভাব্য সদস্য যারা সুযোগ পেতে পারেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে 2

এই ম্যাচটি হবে ইংল্যান্ডের মাটিতে। যার জন্য ভারতীয় দলকে আগে থেকেই প্রস্তুতি নিতে হবে। ইংল্যান্ডের সাউদাম্পটনে নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যে এই ফাইনাল ম্যাচটি আয়োজন করবে। বিশ্বের অন্যতম বিশ্বস্ত ব্যাটসম্যান রোহিত শর্মা এবারও ভারতীয় দলের হয়ে ইনিংস ওপেন করতে পারেন। রোহিত সাম্প্রতিক টেস্ট ম্যাচে প্রমাণ করেছেন যে সীমিত ওভারের মতো তিনিও দলের হয়ে ভালো শুরু করতে পারেন।তার পাশাপাশি ইনিংসের শুরুতে পৃথ্বি শ ও শুভমান গিলকে দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে। ভারতীয় দলের মিডল অর্ডারের কমান্ড সর্বদা অধিনায়ক বিরাট কোহলি সামলাবেন। শুধু তাই নয়, তাদের সহায়তার জন্য মিডল অর্ডারে উপস্থিত থাকবেন অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পূজারা পাশাপাশি কেএল রাহুলও।

২৫ জনের সম্ভাব্য সদস্য যারা সুযোগ পেতে পারেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে 3

মিডল অর্ডারের আরেকজন ভাল খেলোয়াড় হনুমা বিহারীকেও দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে। প্রয়োজনে দুজন উইকেটকিপারকেও দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে। একজন হলেন তরুণ এবং উৎসাহী ঋষভ পন্থ এবং অন্যজন অভিজ্ঞ ঋদ্ধিমান সাহা। দুজনেই সব সময় নিজেকে প্রমাণ করে এসেছেন। সাথে অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া এবং রবীন্দ্র জাদেজাকেও দলের সাথে নেওয়া যেতে পারে। কোনও দল যখন টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো বড় টুর্নামেন্টে অংশ নিতে যায়, তখন তাতে বোলার থাকে। ভারতীয় দল ফাইনাল খেলতে গেলে পেস বোলিংয়ের জন্য মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং শারদুল ঠাকুরকে সঙ্গে নিয়ে যাচ্ছেন। জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি ও ইশান্ত শর্মাকে নিয়ে যেতে পারেন। একই সঙ্গে স্পিন বিভাগের দায়িত্ব যথারীতি রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের কাঁধে থাকবে। এছাড়াও কুলদীপ যাদব, রাহুল চাহার এবং ওয়াশিংটন সুন্দরকে তাদের সহায়তার জন্য বিশ্বাস করা যেতে পারে।

২৫ জনের সম্ভাব্য সদস্য যারা সুযোগ পেতে পারেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে 4

এই ২৫ সদস্যের ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য নির্বাচিত হতে পারে: রোহিত শর্মা, শুভমান গিল, পৃথ্বী শ, মায়াঙ্ক আগরওয়াল, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পুজারা, কেএল রাহুল, হনুমা বিহারী, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, হার্দিক পাণ্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রাহুল চাহার , ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *