পৃথ্বী শ সিএসকের বিরুদ্ধে খেলেছেন ৭২ রানের ইনিংস, তাও ভারতীয় দলে ফেরার আশা নেই

আইপিএলে ১০ এপ্রিল চেন্নাই বনাম দিল্লি ক্যাপিটালসের মধ্যে ম্যাচ খেলা হয়েছে, এই ম্যাচ দিল্লি ৮ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে নিয়েছে। দিল্লির জয়ের প্রধান নায়ক শিখর ধবন আর পৃথ্বী শ ছিলেন। আরা দিল্লির হয়ে বিস্ফোরক ব্যাটিং করেছেন। সম্প্রতিই খেলা হওয়া বিজয় হাজারে ট্রফিতে ৫টি সেঞ্চুরি করা পৃথ্বী শ আইপিএলের প্রথম ম্যাচে সিএসকের বিরুদ্ধে ৩৮ বলে ৭২ রানের ইনিংস খেলেন। এই ইনিংসে তাকে সিএসকের প্রত্যেক বোলারকে নির্দয়ভাবে মারতে দেখা গিয়েছে।
তবে এত ভালো ইনিংস খেলার পরও টিম ইন্ডিয়ায় পৃথ্বী শ এর জায়গা পাওয়ার আশা দেখা যাচ্ছে না। তিনি এই প্রশ্নের জবাব দিতে গিয়ে বলেন আমি এই ব্যাপারে ভাবি না, শুধু নিজের খেলার উপর ফোকাস করতে চাই।

নিজের প্রদর্শনে খুশি পৃথ্বী শ

পৃথ্বী শ সিএসকের বিরুদ্ধে খেলেছেন ৭২ রানের ইনিংস, তাও ভারতীয় দলে ফেরার আশা নেই 1

পৃথ্বী শ ৭২ রানের ইনিংস খেলার সময় দুবার ভাগ্যবান থেকেছেন। একবার ৩৮ রানের মাথায় মিচেল স্যান্টেনার আর তারপর ৪৭ রানের মাথায় ঋতুরাজ গায়কোয়াড় মইন আলির বলে তার ক্যাচ মিস করেন। ম্যাচের পর প্রেজেন্টেশন সেরিমনিতে যখন পৃথ্বী শকে দিল্লির জয়ের ব্যাপারে প্রশ্ন করা হয় তো তিনি বলেন, “ আমি যথেষ্ট ভালো অনুভব করছি, সকলের দুর্দান্ত কাজ করেছে। দ্বিতীয় ইনিংসে উইকেট ব্যাটিংয়ের জন্য বেশি উপযুক্ত ছিল”।

দুর্দান্ত প্রদর্শন সত্ত্বেও পৃথ্বী টিম ইন্ডিয়ায় জায়গা পাওয়া নিয়ে সুনিশ্চিত নন

পৃথ্বী শ সিএসকের বিরুদ্ধে খেলেছেন ৭২ রানের ইনিংস, তাও ভারতীয় দলে ফেরার আশা নেই 2

প্রসঙ্গত গত ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ চলাকালীন পৃথ্বী শকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল আর টিম ইন্ডিয়া বিকল্প হিসেবে শুভমান গিলকে খেলার সুযোগ দিয়েছিল। সঞ্চালক যখন পৃথ্বী শকে জিজ্ঞাসা করেন যে এই ইনিংস কী তাকে টিম ইন্ডিয়ায় ফিরিয়ে আনতে পারে। এই প্রশ্নে পৃথ্বী নিরাশা প্রকাশ করে বলেন, “আমি এখন এই ব্যাপারে ভাবতে চাই না, কারণ যখন আমাকে টিম ইন্ডিয়া থেকে সরিয়ে দেওয়া হয়েছিল তো সেই মুহূর্তটা আমার কাছে যথেষ্ট নিরাশাজনক ছিল। কিন্তু আমাকে এগিয়ে যেতে হবে। যদি আমার ব্যাটিং টেকনিকে কোনো কমতি থাকে তো আমি সেটা শুধরোতে চাই এই কারণে আমি নিজের উপর মেহনত করছি”।

পুরো মরশুমে বিস্ফোরক ব্যাটিং করতে দেখা যাবে পৃথ্বীকে

পৃথ্বী শ সিএসকের বিরুদ্ধে খেলেছেন ৭২ রানের ইনিংস, তাও ভারতীয় দলে ফেরার আশা নেই 3

যেভাবে পৃথ্বী সিএসকের বোলারদের উপর ওয়াংখেড়েতে বর্ষিত হয়েছেন তাতে নিশ্চিতভাবেই তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে এই আইপিএল মরশুমে একটি দারুণ মঞ্চ প্রস্তুত করেছেন। কথাবার্তার সময় তিনি জানিয়েছেন যে যখন তাকে খারাপ ফর্মের জন্য ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয় তো তিনি যথেষ্ট নিরাশ হয়েছিল আর ছন্দ পাওয়ার জন্য কড়া মেহনত করেন। এই ব্যাপারে তিনি বলেন, “যখন খারাপ ফর্মের কারণে আমাকে টিম ইন্ডিয়া থেকে বাদ দেওয়া হয়েছিল তো এটা আমার জন্য যথেষ্ট নিরাশাজনক ছিল। তারপর আমি সেখান থেকে নিজের উপ্র কাজ করা শুরু করি আর দ্রুতই নিজের ছন্দ ফিরে পাই। বিজয় হাজারে ট্রফির আগে আমি প্রবীণ আমরের সঙ্গে অনেক প্র্যাকটিস করি। ওই টুর্নামেন্টে যাওয়ার আগে আমার পরিকল্পনা ছিল আর সেই কারণে আমি ওই টুর্নামেন্টে ভালো খেলতে সফল হয় আর এই লীগেও আমি কাজ করছি”।

Leave a comment

Your email address will not be published.