আইপিএল এর পর ভারতীয় খেলোয়াড়দের অন্তত দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া উচিত, মত হেড কোচ রবি শাস্ত্রীর 1

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী বিশ্বাস করেন যে আইপিএল এর পরে টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের আন্তর্জাতিক ক্রিকেট থেকে কম পক্ষে দুই সপ্তাহের বিরতি পাওয়া উচিত। ইংল্যান্ড দলটি বর্তমানে ভারত সফরে রয়েছে এবং দুটি দলের মধ্যে চারটি টেস্ট ম্যাচ, পাঁচটি টি টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে হবে। ইংল্যান্ড সফরের পরে শুরু হবে আইপিএল ২০২১, যা প্রায় দুই মাস চলবে।

Image result for ravi shastri

সম্প্রতি ভারত বিদেশের মাটিতে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে নিজের দেশে ফিরেছিল। কিন্তু দীর্ঘ এই আন্তর্জাতিক ম্যাচ ও টি২০ লিগ খেলার পর বিশ্রাম পাওয়া উচিত ভারতীয় ক্রিকেটারদের, এমনটাই দাবি করলেন রবি শাস্ত্রী। স্টার স্পোর্টসের শোতে আলাপকালে রবি শাস্ত্রী বলেছেন, “প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ, প্রতিটি ফর্ম্যাট গুরুত্বপূর্ণ এবং আপনি এই ভাবে সেগুলিকে দেখেন এবং আমাদের প্রচুর খেলোয়াড় রয়েছে। আপনি জানেন যে এই মুহুর্তে যে কোনও জায়গা নিতে আমাদের ভাল বেঞ্চ শক্তি রয়েছে। সুতরাং আমি মনে করি যে প্রতিটি ম্যাচে ভাল পারফর্ম করার জন্য ক্ষিদে আপনার মধ্যে থাকে।”

Image result for india test match

এরপর রবি শাস্ত্রী বলে ওঠেন, “তবে, আমি বিশ্বাস করি ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি দরকার। সুতরাং আমি মনে করি এই সিরিজের পরে আমরা আইপিএল খেলব যা একটি স্বল্প ফর্ম্যাটের দীর্ঘ টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের পরে আমি অনুভব করি যে কয়েক সপ্তাহের বিশ্রাম অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই কোয়ারেন্টিন, জৈব সুরক্ষা বলয় আপনাকে মানসিকভাবে ক্লান্ত করে তোলে। সর্বোপরি, আপনিও একজন মানুষ।”

Image result for indian players in ipl

রবি শাস্ত্রী টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির প্রশংসা করে বলেছেন, “আমি দেখছি তিনি কীভাবে নিজের উন্নতি করেছেন। আপনারা জানেন যে ২০১৪ সালে আমি যখন বিরাটের সাথে যোগ দিয়েছিলাম, তখন এটি ছিল একটি অবিকৃত হীরা এবং তার পরে আমি তাকে নিয়মিত দেখছি। সব কিছুতে সময় লাগে, সব কিছু নিখুঁত হয় না। আপনি উপরে উঠে পড়ে যান, আপনাকে সেই তাপটি অনুভব করতে হবে। আপনাকে নিজের সাফল্য এবং ব্যর্থতা দেখতে হবে, যাতে আপনি উঠে এসে জীবনে আরও এগিয়ে যেতে পারেন। আমি মনে করি কোহলি খুব সুন্দরভাবে এটি পরিচালনা করেছেন এবং আমি মনে করি তিনি বাবা হওয়ার দায়িত্বটি খুব ভালভাবে পরিচালনা করবেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *