রাজস্থান এই খেলোয়াড়কে এখনও পর্যন্ত দিয়েছে ২২.৯ কোটি টাকা স্যালারি, কিন্তু দলকে জিতিয়েছেন একটি মাত্র ম্যাচ 1

জয়দেব উনাকট আইপিএলে কলকাতা নাইট রাইডার্স, আরসিবি, রাইজিং পুণে সুপার জায়ান্ট আর রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন। তিনি নিজের স্লোয়ার বলের জন্য পরিচিত। আইপিএল ২০১৭ তা জন্য ভালো গিয়েছিল। এই আইপিএলে তিনি ১২টি ম্যাচে মোট ২৪টি উইকেট নিয়েছিলেন।

আইপিএল ২০১৮ আর ২০১৯ এ হয়েছিলেন সবচেয়ে দামী খেলোয়াড়

রাজস্থান এই খেলোয়াড়কে এখনও পর্যন্ত দিয়েছে ২২.৯ কোটি টাকা স্যালারি, কিন্তু দলকে জিতিয়েছেন একটি মাত্র ম্যাচ 2

জয়দেব উনাকট আইপিএল ২০১৮ আর ২০১৯ এ সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া ভারতীয় খেলোয়াড় হয়েছিলেন। আইপিএল ২০১৮র নিলামে যেখানে রাজস্থান রয়্যালস তাকে ১১.৫ কোটি টাকায় কিনেছিল সেখানে ২০১৯ এ তারা তাকে ৮.৪০ কোটি টাকা দামে কেনে। এরপর আরও একবার আইপিএল ২০২০তে রাজস্থান রয়্যালসের দল তাকে ৩ কোটি টাকার মোটা দামে কিনেছিল।

গত ৩টি মরশুমে ফ্লপ প্রমাণিত হয়েছেন জয়দেব উনাকট

রাজস্থান এই খেলোয়াড়কে এখনও পর্যন্ত দিয়েছে ২২.৯ কোটি টাকা স্যালারি, কিন্তু দলকে জিতিয়েছেন একটি মাত্র ম্যাচ 3

জয়দেব উনাকটের জন্য আইপিএলের গত তিনটি মরশুমে যথেষ্ট খারাপ গিয়েছে। ২০১৮য় তিনি ১৫টি ম্যাচ খেলেছিলেন, যেখানে তার ইকোনমি রেট ছিল ৯.৬৫। তিনি আইপিএল ২০১৯ এ রাজস্থান রয়্যালসের হয়ে মোট ১১টি ম্যাচ খেলেছিলেন আর ১০.৬৬ এর ভীষণই খারাপ ইকোনমি রেটে মাত্র ১০টি উইকেট নিয়েছিলেন। তার এই খারাপ প্রদর্শনের পর রাজস্থান রয়্যালস তাকে রিলিজ করে দিয়েছিল। অন্যদিকে ২০২০ এর গত মরশুমও তার জন্য মনে রাখার মতো ছিল না আর তিনি ৯.৯১ ইকোনমি রেটে রান দিয়েছিলেন।

২২.৯ কোটি টাকার মাইনেতে তিনি দলকে জিতিয়েছেন মাত্র ১টি ম্যাচ

রাজস্থান এই খেলোয়াড়কে এখনও পর্যন্ত দিয়েছে ২২.৯ কোটি টাকা স্যালারি, কিন্তু দলকে জিতিয়েছেন একটি মাত্র ম্যাচ 4

জয়দেব উনাকট আইপিএলে মোট ৮০টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে ৮.৮৩ ইকোনমি রেটে তিনি মোট ৮১টি উইকেট নিয়েছেন। তিনি আইপিএলে ২বার পাঁচ উইকেট নিয়েছেন। তিনি গত ৩টি মরশুমে রাজস্থান রয়্যালসের থেকে ২২.৯ কোটী টাকা নিয়েছেন আর এর মধ্যে তিনি দলকে মাত্র একটি ম্যাচ জিতিয়েছেন যা ২৭ এপ্রিল ২০১৯ এ রাজস্থান আর হায়দ্রাবাদের মধ্যে হয়েছিল।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দ্রাবাদ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান করে আর জয়দেব ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে মোট ২ উইকেট নিয়েছিলেন। রাজস্থান এই লক্ষ্য সহজেই হাসিল করেন নেয় আর এই ম্যাচের জন্য উনাকটকে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *