ভিডিও, PINK ball Test: ১০০তম টেস্টে ঈশান্তকে অমিত শাহ আর দলের তরফে দেওয়া হল বিশেষ সম্মান

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার টেস্ট ম্যাচের অ্যান্টনি ডি’মেলো ট্রফির তৃতীয় আর পিঙ্ক বল টেস্ট ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে খেলা হচ্ছে। প্রথম দুটি টেস্ট ম্যাচের পর দুই দল একটি করে ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়েছে। দুই দলের পক্ষে তৃতীয় ম্যাচ সিরিজ আর আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দিক দিয়ে যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আহমেদাবাদে খেলা হওয়া পিঙ্ক বল টেস্ট দুই দল ছাড়াও ভারতীয় দলের সিনিয়র জোরে বোলার ঈশান্ত শর্মার টেস্ট কেরিয়ারে এক ঐতিহাসিক আর স্মরণীয় টেস্ট ম্যাচ হিসেবে দেখা দিয়েছে। দিল্লির ৩২ বছর বয়সী সিনিয়র জোরে বোলার প্রাক্তন সিনিয়র অধিনায়ক ভারতীয় অধিনায়ক কপিল দেবের পর এই কৃতিত্ব হাসিল করা দেশের দ্বিতীয় জোরে বোলার হয়ে গিয়েছেন। এই অবসরে ঈশান্তকে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সম্মান প্রদর্শনও করা হয়েছে।

 

১০০তম টেস্ট খেলার অবসরে অমিত শাহ সম্মানিত করলেন ঈশান্তকে, দলও দিল গার্ড অফ অনার

ভিডিও, PINK ball Test: ১০০তম টেস্টে ঈশান্তকে অমিত শাহ আর দলের তরফে দেওয়া হল বিশেষ সম্মান 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে আহমেদাবাদে চলা পিঙ্ক বল টেস্ট ম্যাচ বেশকিছু দিক দিয়ে একটি স্মরণীয় আর ঐতিহাসিক টেস্ট হিসেবে নথিভূক্ত হয়ে গিয়েছে।যার প্রথম কারণ এই স্টেডিয়াম বিশ্বের সবচেয়ে বড়ো স্টেডিয়াম যার দর্শক ক্ষমতা ১ লক্ষ ২২ হাজার। এছাড়াও এই টেস্ট ম্যাচ ভারতীয় দলের সিনিয়র জোরে বোলার ঈশান্ত শর্মার টেস্ট কেরিয়ারের ১০০তম টেস্ট।

নতুন স্টেডিয়ামের প্রথম আন্তর্জাতিক টেস্ট ম্যাচ আর ঈশান্ত শর্মার টেস্ট কেরিয়ারের ১০০তম টেস্ট ম্যাচের অবসরে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আর কেন্দ্রীয় গৃহমন্ত্রী অমিত শাহও মাঠে উপস্থিত ছিলেন। এর মধ্যে অমিত শাহ ১০০তম টেস্ট খেলা ঈশান্তকে টুপি দিয়ে সম্মানিত করেন, তো অন্যদিকে ভারতীয় দল তারকা জোরে বোলারকে এই ঐতিহাসিক মুহূর্তে গার্ড অফ অনার দিয়ে সম্মানিত করেছে।

 

প্রথম দিনই ব্যাকফুটে ইংল্যান্ড

ভিডিও, PINK ball Test: ১০০তম টেস্টে ঈশান্তকে অমিত শাহ আর দলের তরফে দেওয়া হল বিশেষ সম্মান 2

 

ম্যাচের কথা বলা ইংলিশ অধিনায়ক জো রুট এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। কিন্তু সিনিয়র ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন আর তরুণ স্পিনার অক্ষর প্যাটেলের দুর্দান্ত বোলিংয়ের সামনে ইংল্যান্ড আত্মসমর্পণ করে। প্রথম দিন ব্যাটিং করে ইংল্যান্ডের শুরুটা একদমই ভালো হয়নি।

নিজের ১০০তম টেস্ট ম্যাচ খেলা ঈশান্ত ইনিংসের তৃতীয় ওভারেই ড সিবলিকে রোহিত শর্মার হাতে ক্যাচ আউট করিয়ে দলকে সফলতা এনে দেন। এরপর অক্ষর আর অশ্বিন দুর্দান্ত বোলিং করেন এবং ইংল্যান্ডকে ১১২ রানে শেষ করে দেন।

 

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দিক দিয়ে ভীষণই গুরুত্বপূর্ণ এই টেস্ট

 

ভিডিও, PINK ball Test: ১০০তম টেস্টে ঈশান্তকে অমিত শাহ আর দলের তরফে দেওয়া হল বিশেষ সম্মান 3

১-১ ফলাফলে দাঁড়িয়ে থাকার পর এখন ৪টেস্ট ম্যাচের সিরিজের এই তৃতীয় ম্যাচ দুই দলের পক্ষেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দিক দিয়ে ভীষণই গুরুত্বপূর্ণ। যে দল এই ম্যাচ জিতবে তারা আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের কাছাকাছি পৌঁছে যাবে। এছাড়াও ভারত আর ইংল্যান্ড দুই দলের জন্যই এই টেস্ট ম্যাচ জেতা ভীষণই জরুরী।

 

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *